September 17, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

আইনজীবী মোনেম এর অর্থায়েন দিরাই উপজেলার হত দরিদ্র পরিবারের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ

বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজেল শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ মঈনুল হোসন নিখিলের অনুপ্রেরনায়, ১৯৯০ এর গণআন্দোলন কালীন সাবেক ছাত্রলীগ, বর্তমানে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ এবং দিরাই-শাল্লার ভাটি বাংলার নেতা, বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী মোঃ আবদুল মোনেম চৌধুরীর অর্থায়নে ও সিলেট জেলা যুবলীগ নেতা রেদওয়ান মাহমুদ এর সহযোগিতায় গত ১২ মে বধুবার বিকালে সুনামগঞ্জ জেলার দিরাই থানার রজনীগঞ্জ (টানাখালি) বাজার, হলিমপুর, গোবিন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে করিমপুর ইউনিয়নের ৭টি ও জগদল ইউনিয়নের ১টি সহ ৮টি গ্রামের হত দরিদ্র আম জনতার মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেন।

করিমপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি উম্মর আলীর সভাপতিত্বে ও সিলেট সরকারি কলেজের সাবেক ছাত্রলীগ নেতা, দিরাই থানা যুবলীগ নেতা সুলতান মাহমুদ টিপুর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ১৯৯০ এর গণআন্দোলন কালীন সাবেক ছাত্রলীগ, বর্তমানে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ এবং দিরাই-শাল্লার ভাটি বাংলার নেতা, বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী মোঃ আবদুল মোনেম চৌধুরী। বক্তব্য রাখেন দিরাই উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও সুনামগঞ্জ জেলা জজ আদালতের অতিরিক্ত পিপি সোহেল আহমদ এডভোকেট, সিলেট জেলা যুবলীগ নেতা রেদওয়ান মাহমুদ, করিমপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি ইকবাল আহমদ প্রমুখ।

খাদ্য বিতরণ অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ মোঃ এমরান মিয়া।

প্রধান অতিথির বক্তব্যে আবদুল মোনেম চৌধুরী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনরাত নির্ঘুম শ্রম দিয়ে আন্তর্জাতিক ও আভ্যন্তরীণ নানা ষড়যন্ত্রের মধ্যেও দেশকে দূর্বার গতিতে এগিয়ে নিয়ে যেতেই বৈশ্বিক করোনা মহামারির ১ম ঢেউ সামাল দিতে না দিতেই দ্বিতীয় ঢেউয়ের সময় ও মোকাবেলা করেছন। মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে প্রকৃতি অনুকুলে থাকায় এবারের বোর ধানের বাম্পার ফলন হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী ফসলের বৈরী আবহাওয়া মোকাবেলার হাওরাঞ্চলে ফসল রক্ষা বাঁধ নির্মাণে ফসল ফলানো হতে উঠানো পর্যন্ত বিশেষ গুরুত্ব দিয়েছেন।

যুবলীগের চেয়ারম্যান শেখ ফজেল শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ মঈনলু হোসেন নিখেলের নেতৃত্বে সারাদেশে এলাকা ভেদে গ্রামে-গঞ্জে ইউনিয়ন, থানা ও ক্ষেত্র বিশেষ জেলা যুবলীগের কর্মীরা কৃষকের ধান কেটে দিচ্ছে। এ্যাম্বুলেন্স সহ রোগীর সেবা দিচ্ছে। মাস্ক বিতরণ করা সহ নানা কর্মসূচিতে কাজ করছে।

মাননীয় প্রধানমন্ত্রী দেশের এক কোটি মানষুকে প্রত্যেকের নিজ নিজ মোবাইলে ২৫০০ টাকা করে পৌঁছে দিয়েছেন। বিনা টাকায় টিকা দেওয়ার কথা ঘোষণা দিয়েছেন। বিনা টাকায় মেডিসিন কিনে দওয়া সহ সার্বিক কাজ করেছন।

অনুষ্ঠানে বক্তারা মাননীয় প্রধানমন্ত্রী সহ যুবলীগের চেয়ার‌্যামান শেখ ফজেল শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ মঈনুল হোসেন নিখিলের দীঘায়ু কামনা করেন।