September 26, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

রাষ্ট্রদূতসহ কমিউনিটির নেতৃবৃন্দ। 

ইতালিতে বাংলাদেশ দূতাবাসে ফেসবুক লাইভে অ্যাপয়েন্টমেন্ট পদ্ধতি চালু  

ইতালির রাজধানী রোমের বাংলাদেশ দূতাবাসে আনুষ্ঠানিকভাবে কনস্যুলার সেবাসহ পাসপোর্ট সংক্রান্ত কার্যক্রমের অ্যাপয়েন্টমেন্ট সোশ্যাল মিডিয়ায় সরাসরি সম্প্রচারের মাধ্যমে অবমুক্ত করা হয়েছে।

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) সকাল দশটায় ইতালিস্থ বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত মো. শামীম আহসান উপস্থিত প্রবাসীদের সামনে এই প্রক্রিয়া অবমুক্ত করেন। এখন থেকে অ্যাপয়েন্টমেন্ট নিতে আর দূতাবাসে আসার প্রয়োজন পড়বে না। অনলাইনেই এই অ্যাপয়েন্টমেন্ট নিতে পারবে সেবা প্রত্যাশীরা।

করোনাকালীন এই সময়ে ইতালি সরকারের স্বাস্থ্যবিধি মেনে দূতাবাস সকল ধরনের সেবা কার্যক্রম চালিয়ে যাচ্ছে। কিছু অসৎ ব্যবসায়ীরা অ্যাপয়েন্টমেন্ট সংক্রান্ত প্রোপাগান্ডা ছড়িয়ে দিচ্ছে ফলে সেবা কার্যক্রম ব্যহত হচ্ছে। তবে এই সমস্ত অপপ্রচারে কান না দেয়ার আহ্বান জানান।

উপস্থিত কমিউনিটি নেতৃবৃন্দ সহ প্রবাসী বাংলাদেশিদের উদ্দেশে রাষ্ট্রদূত মো. শামীম আহসান বলেন, সরাসরি এই অ্যাপয়েন্টমেন্ট প্রক্রিয়া সম্প্রচার করার অন্যতম কারণ হলো দূতাবাসের স্বচ্ছতা ও স্পষ্টতা উপস্থাপন করা। এর পাশাপাশি অনভিজ্ঞ সেবা প্রত্যাশী প্রবাসীরা কিভাবে এই অ্যাপয়েন্টমেন্ট নিতে পারবে সেই বিষয়ে ও সরাসরি সম্প্রচার করার পদক্ষেপ নিয়েছে বলে জানান রাষ্ট্রদূত।

কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন ইতালি বাংলাদেশ সমিতির প্রথম নির্বাচিত সভাপতি কে এম লোকমান হোসেন, সভাপতি আফতাব বেপারী, ইতালি আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মুক্তিযোদ্ধা মাহতাব হোসেন, ইতালি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবাল, সহ সভাপতি হাজী মো. জসিম উদ্দিন, ঢাকা জেলা সমিতির সভাপতি মো. সালাউদ্দিন, সহ সাংবাদিকবৃন্দ।