September 23, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

সিলেটে ১৭ করদাতাকে সম্মাননা প্রদান

সিলেট সিটি করপোরেশন ও জেলায় দীর্ঘসময়ের করদাতা, সর্বোচ্চ ও তরুণ করদাতা এবং ট্যাক্সকার্ড প্রাপ্তদের পুরস্কার ও সম্মাননা দিয়েছে কর অঞ্চল সিলেট।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে সিলেট নগরের একটি অভিজাত হোটেলে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে ভিডিও কনফারেন্সে যুক্ত হন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে কর কমিশনার মো. সাইফুল হক বলেন, যারা আয়কর দিয়ে শ্রেষ্ঠ হয়েছেন। করদাতারা আপনাদের দেখে উদ্বুদ্ধ হবেন। আপনারা রাষ্ট্রের জন্য দায়িত্ব পালন করেছেন।

সহকারী কর কমিশনার মিজানুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন ব্যবসায়ী হুমায়ন আহমদ ও ব্যাংকার ফরিদা ইয়াসমিন। এ সময় আরো উপস্থিত ছিলেন, উপ কর কমিশনার (সদর দপ্তর ও প্রশাসন), উপ কর কমিশনার মো. হামিদুল হক প্রমুখ।

‘আয়করের প্রবৃদ্ধি দেশ ও দশের সমৃদ্ধি’ স্লোগানে ২০১৯-১০ করবর্ষে সিলেট সিটি করপোরেশন ও জেলায় ১৭ জনকে সম্মাননা দেওয়া হয়। এর মধ্যে ব্যক্তি পর্যায়ে প্রতিবন্ধী ক্যাটাগরিতে একজন, দীর্ঘমেয়াদী ৪ জন, সর্বোচ্চ ক্যাটাগরিতে ৬ জন, সর্বোচ্চ তরুণ ক্যাটাগরিতে ৪ জন এবং নতুন করদাতা ক্যাটাগরিতে ২ জনকে সম্মাননা দেওয়া হয়।

ব্যক্তি পর্যায়ে প্রতিবন্ধী ক্যাটাগরিতে সর্বোচ্চ করদাতা সিলেট ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির ডা. মো. মামুনুর রশিদ।

সিটি করপোরেশন এলাকায় দীর্ঘ সময় করদাতা নগরের কালিঘাত মেসার্স আজমল হোসেন অ্যান্ড সন্সের স্বত্বাধিকারী আজমল হোসেন, দক্ষিণ সুরমার মেসার্স এমএ মান্নান খানের স্বত্বাধিকারী আব্দুল মান্নান খাঁন। সর্বোচ্চ করদাতা নগরের ফাজিল চিশতের এ কে এম আতাউল করিম, কালিঘাট মেসার্স আতিক হোসেনের স্বত্বাধিকারী, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাট্রি’র পরিচালক মো. আতিক হোসেন এবং নগরের মহাজন পট্টির মেসার্স পলি এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী গৌতম বণিক। সর্বোচ্চ তরুণ করদাতা নির্বাচিত হয়েছেন সিলেটের শাহী ঈদগাহ এলাকার মঞ্জুর ইসলাম উজ্জল, দক্ষিণ সুরমার কদমতলী মেসার্স মুজিব ডেভেলাপমেন্ট কের্পোরেশন অ্যান্ড ওয়েস্টার্ন বিল্ডার্সের মালিক ফরিদা ইয়াসমিন।

সিলেট জেলার মধ্যে দীর্ঘসময় করদাতা হয়েছেন ২ জন। তারা হলেন, জেলার কোম্পানীগঞ্জ উপজেলার পাড়ুয়া মেসার্স প্রিমিয়ার স্টোন ক্রাসারের মো. হানিফ এবং গোলাপগঞ্জ উপজেলার আল হাসনা শপিং কমপ্লেক্স ও হাজি ওয়ারিছ উল্লাহ বিপণি বিতানের স্বত্বাধিকারী আব্দুল কাহের।

সর্বোচ্চ করদাতা হয়েছেন ৩ জন। তারা হলেন, ফেঞ্চুগঞ্জের মেসার্স ফয়ছল অ্যান্ড কোম্পানির ডিএম ফয়ছল, কোম্পানীগঞ্জ উপজেলার গ্রিন অ্যাগ্রো ফার্ম অ্যান্ড ফিসারিজের রফিকুল ইসলাম এবং সিলেটের বিয়ানীবাজার পৌর এলাকার পালস কমিউনিকেশনের মোহাম্মদ ফরহাদ হোসেন।

তরুণ করদাতা হয়েছেন সিলেটের দক্ষিণ সুরমার মেসার্স দিবারাত্রি সিএনজি ফিলিং স্টেশনের ও কুশিয়ারা কনভেনশনের স্বত্বাধিকারী হুমায়ন আহমদ, সর্বোচ্চ করদাতা হয়েছেন সিলেট সদর উপজেলার খাদিমনগরের ফাহমিদা সাদিক।

নতুন ক্যাটাগরিতে সিলেটের গোয়াইনঘাটের তামাবিল মেসার্স সামি এন্টারপ্রাইজের শিউলি আক্তার নিপা ও নগরের শাহজালাল উপশহরের আরিমা খানম তরফদার।

অনুষ্ঠানে শ্রেষ্ঠ করদাতা ও তাদের স্বজনদের হাতে পুরস্কার তুলে দেন কর অঞ্চল সিলেটের কর কমিশনার মো. সাইফুল হক।