September 26, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

যুক্তরাষ্ট্রের উইসকনসিনের বাসিন্দা এই নারী নিজের নতুন নাম রেখেছেন খাদিজা। ছবি: সংগৃহীত

তুর্কি সিরিজে প্রভাবিত হয়ে মার্কিন নারীর ইসলাম গ্রহণ

অনলাইন ডেস্ক :

 

তুরস্কের টিভি সিরিজ দ্বারা প্রভাবিত হয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন ৬০ বছর বয়সী এক মার্কিন নারী। যুক্তরাষ্ট্রের উইসকনসিনের বাসিন্দা এই নারী নিজের নতুন নাম রেখেছেন খাদিজা।

শনিবার বার্তাসংস্থা আনাদুলো এজেন্সি এক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করেছে। এতে বলা হয়, জনপ্রিয় টিভি সিরিজ পুনরুত্থান: আরতুগ্রুল দেখে সেটির দ্বারা প্রভাবিত হয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন ওই নারী। নেটফ্লিক্স ব্রাউজ করার সময় তুর্কি টিভি সিরিজটির সন্ধান পান তিনি। এরপর সেটি দেখে ইসলাম ধর্ম সম্বন্ধে জানার আগ্রহ হয় এবং এই ধর্মে দীক্ষিত হয়ে যান।

৬০ বছর বয়সী এই নওমুসলিম বলেন, আমি সিরিজটি সম্পর্কে বিস্তারিত খতিয়ে দেখলাম। এরপরই তা দেখা শুরু করি। কয়েক পর্ব দেখার পরই ইসলামের প্রতি সত্যই আগ্রহ জন্মে।

সিরিজটি সম্পর্কে তিনি বলেন, এটি এমন একটি ইতিহাস, যা সম্পর্কে আমি কিছুই জানতাম না। এখন অবধি সিরিজটির সবগুলো পর্ব চারবার দেখেছেন এবং পঞ্চমবারের মতো দেখা শুরু করেছেন। এটি ইসলামের প্রতি তার দৃষ্টিভঙ্গির ওপর দুর্দান্ত প্রভাব ফেলেছে।

আনাদুলো এজেন্সি বলছে, একজন ক্যাথলিক হলেও ইসলাম নিয়ে তার সকল প্রশ্ন এখন পরিষ্কার হয়ে গেছে। শেষ পর্যন্ত তিনি ইসলামের প্রতি আরো আগ্রহী হয়ে উঠলেন। পবিত্র কোরআনের ইংরেজি অনুবাদও ইতোমধ্যে তিনি পড়ে শেষ করেছেন। এরপর একদিন পাশের একটি মসজিদে যান এবং সেখানেই ইসলাম ধর্মে দীক্ষিত হন।