September 26, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

আমরা রাজনীতি করি জনগণের জন্য—-প্রবাসী কল্যাণ মন্ত্রী

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন আমরা রাজনীতি করি জনগনের জন্য, তাই জনগনের জন্য যদি কিছু করতে না পারি তা হলে আমাদের রাজনীতি করা সম্পূর্ণ ব্যর্থ হবে। স্বাস্থ্য সেবা পাওয়া মানুষের মৌলিক অধিকার, বর্তমান সরকারের আমলে চিকিৎসা ক্ষেত্রে অনেক পরিবর্তন এবং উন্নয়ন সম্ভব হয়েছে। ডাক্তার এবং নার্সদের সেবার মানষিকতা নিয়ে কাজ করতে হবে, এক্ষেত্রে কোন রকম অনিয়ম স্বেচ্ছাচারিতা হলে কাউকে ছাড় দেওয়া হবে না। তিনি বলেন আপনাদের কাজের মান আরো আধুনিক পর্যায়ে নিয়ে যেতে হবে, যাতে মানুষ দ্রুত সেবা গ্রহন করতে পারে। জৈন্তাপুর স্বাস্থ্য কমপ্লেক্সের জনবল সংকটের বিষয় উল্লেখ করে মন্ত্রী বলেন এটা জৈন্তাপুরের একার সমস্যা নয়, সমগ্র দেশের, তাই আমাদের জনবল যা আছে তা নিয়ে চলতে হবে। হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা প্রতি মাসে করার উপর গুরুত্বারোপ করে তিনি বলেন সবাই হাসপাতালের সমস্যাগুলো তুলে ধরবেন এবং প্রয়োজনে আমাকে অবহিত করবেন। হাসপাতালে ডাক্তার সংকট, এম্বুলেন্স’র চালক, গাড়ীর গ্যারেজ, সীমানা প্রাচীর সহ বেশ কয়েকটি সমস্যা রয়েছে যা দ্রুত সমাধানে তিনি আশ্বস্থ্য করেন।

শনিবার সকাল ১০টায় জৈন্তাপুর উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির ৬ষ্ট সাধারণ সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। দীর্ঘ ১৩ বছর পর জৈন্তাপুর উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়। এর আগে সর্বশেষ হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা হয়েছিল ২০১৩ সালের জুলাই মাসে।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সহ-সভাপতি ও জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান সভাপতি কামাল আহমদ, উপজেলা নির্বাহী অফিসার নুসরাত আজমেরী হক, মহিলা ভাইস চেয়ারম্যান পলিনা রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আমিনুল হক সরকার, জৈন্তাপুর মডেল থানার অফিসার ইনচার্জ মহসীন আলী, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ সুবল চন্দ্র বর্মন, উপজেলা সমাজসেবা অফিসার এ.কে আজাদ ভূইয়া, পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জাহিদ হোসেন, জৈন্তাপুর প্রেসক্লাবের সভাপতি শাহেদ আহমদ, নিজপাট ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ ইয়াহিয়া, এনজিও প্রতিনিধি এটিএম বদরুল ইসলাম, মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ, সমাজকর্মী আতাউর রহমান বাবুল, স্বাস্থ্য কমপ্লেক্সের এস.আই শহিদুল ইসলাম, ইপিআই টেকনোলজিষ্ট ইসমাইল আলী, নার্স মাসুদা আক্তার, মুসলিমা বেগম প্রমুখ।