September 23, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

কেরানীগঞ্জ: (ঢাকা) মেগা কিচেনে রান্না করা হচ্ছে খাবার

বিদ্যানন্দ মেগা কিচেনে রান্না হয় অসহায় মানুষের খাবার

অনলাইন ডেস্ক :

কেরানীগঞ্জে গদারবাগ এলাকায় গত এপ্রিল মাস থেকে বিদ্যানন্দ ফাউন্ডেশন এক মেগা কিচেন তৈরি করে রাজধানীর বসিলা, মোহাম্মদপুর, শাহবাগ, কমলাপুর, সায়দাবাদ, সদরঘাট টার্মিনাল ও বাবুবাজারসহ ১৫ স্থানে প্রতিদিন তৈরি করা খাবার নিজস্ব গাড়ি দিয়ে ১ হাজার পথশিশু, আশ্রয়হীন ভাসমান মানুষের হাতে তা তুলে দিচ্ছে।

এই মহৎ কাজটির পরিকল্পনাকারী ও অর্থদাতা কিশোর কুমার দাস। করোনাকালে তিনি ফুটপাতে থাকা অসহায় মানুষের কথা চিন্তা করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থীকে নিয়ে গড়ে তোলেন বিদ্যানন্দ ফাউন্ডেশন। সভাপতির দায়িত্ব তিনি নিজেই পালন করেন এবং শাহারুল, রাজু আহমেদ ও সালমানকে প্রধান করে এক টন ওজনের বিশাল ধাতব কড়াই তৈরি করেন। আট ফুট গভীরতার এই কড়াইতে এক সঙ্গে তিন হাজার লোকের খাবার তৈরি করা যায়।

সালমান ও শাহারুল জানান, বর্তমানে তারা ১ হাজার লোকের খাবার তৈরি করেন। এক সঙ্গে ২০০ ডিম, ৫০টি বাঁধাকপি, ৫০টি ফুলকপি, ৫০টি মুরগি, ২৫ কেজি ডাল ও চাল দিয়ে তৈরি করা হয় পুষ্টিকর খাবার। প্রতিদিন সকাল ১১টায় রান্না করা খাবার প্যাকেটজাত করে নিজস্ব পরিবহন যোগে ১ হাজার পথশিশু ও অসহায় ফুটপাতে থাকা মানুষের হাতে তা তুলে দেন।

কেরানীগঞ্জে বিদ্যানন্দ ফাউন্ডেশনে জমি কেনা ও গ্যাস লাইন সংযোগ দিতে সহায়তা করেন সংদস সদস্য ও বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু ও উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ।