September 17, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

হবিগঞ্জ জেলা ছাত্র দলের সহ-সভাপতি জুসেফের অকাল মৃত্যুতে শোকের ছায়া

বিশেষ সংবাদদাতা :

হবিগঞ্জ জেলা তথ্য ছাত্রদলের সাবেক সহ-সভাপতি প্রভাষক সাদিরুজ্জামান খান জুসেফ (৩৩) ভারতের সিএমসি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ২৮ নভেম্বর ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গত ৩ ডিসেম্বর বৃহস্পতিবার বাদ মাগরিব বানিয়াচং জনাব আলী সরকারি কলেজ মাঠে ২য় নামাজে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

বানিয়াচং উপজেলা সদরের ৩নং দক্ষিণ-পূর্ব ইউনিয়নের মধুখানী মহল্লার মরহুম বশিরুজ্জামান খানের ছেলে, মানবাধিকার কমিশন হবিগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক সাদিরুজ্জামান খান জুসেফ এর জানাযার প্রাক্কালে মরহুমের জীবনী নিয়ে আলোচনা করেন- বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন, খেলাফত মজলিসের কেন্দ্রীয় নায়েবে আমীর আল্লামা আব্দুল বাছিত আজাদ, সাবেক উপজেলা চেয়ারম্যান মো. ইকবাল হোসেন খান, জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি এডভোকেট মনজুর উদ্দিন আহমেদ শাহীন, বিএনপিঁ নেতা সেখ বশির আহমেদ, জেলা যুবদল সহ-সভাপতি এমদাদ চৌধুরী, জেলা ছাত্রদলের সভাপতি এমদাদুল হক ইমরান ও উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক নকিব ফজলে রকিব মাখন।

জানাযায় বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও অন্যান্য পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দসহ এলাকার সর্বস্তরের মুসল্লিগণ অংশ গ্রহণ করেন।

জানাযাপূর্ব আলোচনায় ডা. সাখাওয়াত হোসেন জীবন বলেন- সাদিরুজ্জামান খান জুসেফ ছিল বিএনপির একজন নিবেদিত কর্মী। সে একজন মজলুম ছাত্রনেতা।যে কোন যৌক্তিক ও গণতান্ত্রিক আন্দোলনে সে সামনের সারিতে থেকে অগ্রণি ভূমিকা রাখতো। যে কারনে সে বহুবার কারাভোগ করেছে এবং সন্ত্রাসী হামলার স্বীকার হয়েছে।সর্বশেষ গত জাতীয় সংসদ নির্বাচনের দিন সরকার দলীয় ক্যাডাররা তাকে নির্মমভাবে পিটিয়ে গুরুত্বর আহত করে এবং মৃত্যুর দিকে ঠেলে দেয়। তিনি বলেন- সাদিরুজ্জামান খান জুসেফ এর মতো একজন মজলুম ছাত্রনেতাকে হারিয়ে স্থানীয় বিএনপি ও অঙ্গ সংগঠনের প্রত্যেক নেতাকর্মী আজ ব্যথাতুর হয়ে পড়েছে। তার শূণ্যতা পূরণ হবার নয়।

উল্লেখ্য, গত জাতীয় সংসদ নির্বাচনে দায়িত্ব পালনকালে ভোট কেন্দ্রে সরকার দলীয় ক্যাডাররা সাদিরুজ্জামান খান জুসেফকে নির্মমভাবে পিটিয়ে মারাত্নক আহত করে।দীর্ঘ দিন চিকিৎসার ফলে সুস্থ হলেও নিয়মিত চিকিৎসা নিতে হতো তাকে। কিছুদিন আগে তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে উন্নত চিকিৎসার জন্য তাঁকে ভারতের সিএমসি হাসপাতাল ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

নেতৃবৃন্দ মরহুম সাদিরুজ্জামান খান জুসেফ এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন এবং তার রূহের মাগফেরাত কামনা করে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানান।