September 27, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

কলেজ ছাত্র সাইফুর রহমান হত্যাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবীতে মানববন্ধন

আই.বি.আই.টি. এর মেধাবী ছাত্র ও সিলেট জেলা ছাত্রলীগ নেতা ইঞ্জিনিয়ার এম সাইফুর রহমান এর নৃশংস হত্যাকাণ্ডের সাথে জড়িত আসামীদের গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে এক বিশাল মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।
গত ১০ আগস্ট, সোমবার সকালে সিলেট এম.সি কলেজের প্রধান ফটকের সামনে সিলেট জেলা ছাত্রলীগ ও নিহত এম সাইফুর রহমানের বন্ধুমহল আয়োজিত এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।
সিলেট জেলা ছাত্রলীগ নেতা দেলোয়ার হোসেনে এর সভাপতিত্বে ও ছাত্রলীগ নেতা রাসেল আহমদের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, সিলেট জেলা ছাত্রলীগ নেতা নাজমুল ইসলাম, হোসাইন আহমদ, শামিম আলী, সৌরভ দাস, কনক পাল, মওদুদ আহমদ আকাশ, সুব্রত চন্দ্র, ঝন্টু পাল, সুরঞ্জিত তালুকদার, সাইফুর রহমান, দিলোয়ার হোসেন রাহি, রোহেল আহমদ, মাহিন তালুকদার।
মানববন্ধনে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন মাহফুজ, রবিউল, শিহাব, আব্দুল কাইয়ুম, সাব্বির শুভ, রিফাত, এইচ এম লুবাব, ওমর আলী, আপন, অনুজ, শপথ দেব, জাহাঙ্গীর, নিদান, আসাদ, আবির, কাওছার, রাহাত, জাফরুল, জাফরান, শাহীন, মাসুম, সাজু, তুহিন, আমিন, জুবায়ের, সাজ্জাদ, তানভীর, আহমেদ বাছিত, শুহেব তুফাজ্জল, পাবেল আহমদ, শাবেল, মাহবুব, আলম, সুহেল, ফখরুল, মাহবুব, শিপন, শিমুল, রনি, ফহিম, হুমায়ুন, তাজিম, জাবের, জুবের, নাজিমুল, তানিম, সিরাজি, রাজ, রাসেল, তুহিন, রুবেল, মইনুল, হাবিব, মঅর্গ, আরাফাত, সজল দীপ প্রমুখ।
মানববন্ধনে বক্তারা ছাত্রলীগ নেতা ইঞ্জিনিয়ার এম সাইফুর রহমান এর নৃশংস হত্যাকাণ্ডের সাথে জড়িত আসামীদের গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়ে বলেন- খুনিরা সাইফুরকে পরিকল্পিত ভাবে হত্যা করে সাপে কেটেছে বলে প্রচার করে। কিন্তু তার সহপাঠিরা সচেতন থাকার কারনে তার গ্রামের নতুন বাড়ী সতপুর থেকে সিলেট এনে লাশ ময়নাতদন্ত করান। প্রাথমিক ভাবে সাইফুরের শরীরে সাপের কামড়ের কোন আলামত দেখা যায়নি। সাইফুরের শরীরে আঘাতের চিহ্ন পাওয়া গেছে। এতে বুঝা যায় খুনিরা তাকে পরিকল্পিতভাবে খুন করেছে।
মানববন্ধনে নিহত সাইফুরের পিতা আব্দুল আহাদ কান্না জড়িত কণ্ঠে বলেন- আমার ছেলেকে ফোন করে ডেকে নিয়ে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। তিনি তার ছেলের হত্যাকারীদের গ্রেফতার করে ফাসির দাবি জানিয়েছেন প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তার কাছে। তিনি ছেলে হত্যার বিচার চেয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি কামনা করেন।
উল্লেখ্য গত ৩১ জুলাই মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলায় বর্নি ইউনিয়নের সতপুর গ্রামের বাড়িতে ঈদ করতে গিয়ে আইবি.আই.টি. এর মেধাবী ছাত্র ও সিলেট জেলা ছাত্রলীগ নেতা ইঞ্জিনিয়ার এম সাইফুর রহমানের রহস্যজনক মৃত্যু হয়।