September 26, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

বঙ্গমাতার ৯০তম জন্মবার্ষিকীতে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরামের আলোচনা সভা

বিনম্র শ্রদ্ধা, সম্মান আর ভালোবাসায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী উদযাপিত উপলক্ষে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম সিলেট জেলা শাখার উদ্যোগে ভার্চুয়াল আলোচনা সভা ৮ আগস্ট শনিবার দুপুরে অনুষ্ঠিত হয়।

বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম সিলেট জেলা শাখার সভাপতি রুহুল ইসলাম মিঠুর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় নেতৃবৃন্দ বলেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছিলেন বঙ্গবন্ধুর সকল অনুপ্রেরণার উৎস। তিনি সারাজীবন বঙ্গবন্ধুর সাথে ছায়ার মতো ছিলেন। বঙ্গবন্ধুর ব্যক্তিগত, সামাজিক ও রাজনৈতিক জীবনের নিভৃত সহচর হিসেবে বিদ্যমান থেকে বিভিন্ন বিষয়ে গুরুত্বপূর্ণ পরামর্শ ও সহযোগিতা করেছেন।

সংগ্রামী বঙ্গবন্ধু জীবনের বেশির ভাগ সময় জেলে কাটিয়েছেন, এ সময় সাহসী বঙ্গমাতা পরিবার দেখাশোনার পাশাপাশি রাজনৈতিক নেতা-কর্মীদেরও প্রজ্ঞা ও দায়িত্বশীলতার সাথে আগলে রেখেছিলেন। এ জন্য কোনো রাজনৈতিক পদধারী না হয়েও তিনি বাংলাদেশে নারীদের রাজনৈতিক ক্ষমতায়নের প্রতীক।

বক্তারা বঙ্গমাতার আদর্শ দেশের নতুন প্রজন্ম বিশেষ করে নারীদের কাছে তুলে ধরার আহ্বান জানিয়ে বলেন, বঙ্গমাতার জীবনকর্ম থেকে ত্যাগ, দেশপ্রেম, সাহস, বিচক্ষণতা ও দূরদর্শিতার শিক্ষা গ্রহণ করতে পারে নারী সমাজ।

সংগঠনের সাধারণ সম্পাদক ডাঃ আক্তার হোসেনের উপস্থাপনায় ভার্চুয়ালে বক্তব্য দেন সহ-সভাপতি সাংবাদিক এস.এম জহুরুল ইসলাম, নাঈম কোরেশী পলাশ, মোঃ হোসেন কবির, এম ইজাজুল হক ইজাজ, সাংগঠনিক সম্পাদক এম হাফিজুল ইসলাম লস্কর, প্রচার সম্পাদক রেজওয়ান আহমদ, সদস্য কবি কামাল আহমদ, শাহারুল ইসলাম মন্ডল, লেখক মঞ্জুর হোসেন প্রমুখ।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতাসহ তাদের পরিবারের শহীদ সদস্যদের আত্মার শান্তি ও মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।