October 23, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

রিয়াল এ্যাডমিরাল মাহবুব আলী খানের ৩৬ তম মৃত্যু বার্ষিকী পালন

বাংলাদেশ সরকারের সাবেক যোগাযোগ মন্ত্রী ও নৌবাহিনী প্রধান রিয়াল এ্যাডমিরাল ( অবসরপ্রাপ্ত ) মাহবুব আলী খান এর ৩৬ তম মৃত্যু বার্ষিকী পালন করা হয়েছে। মৃত্যু বার্ষিকী পালন উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
এম এ খান ফাউন্ডেশন সিলেটের আয়োজনে হযরত শাহজালাল (রহঃ) মাজার মসজিদে গত বৃহস্পতিবার বাদ আসর মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মিলাদ ও দোয়া মাহফিল পূর্ব এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন এম এ খান ফাউন্ডেশন সিলেটের সভাপতি ও সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।
দোয়া মহফিলে এম.এ.খানের জীবনী তুলে ধরেন এম এ খান ফাউন্ডেশনর সচিব এবং সিলেট জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী ।
তিনি বলেন সিলেটের এই কৃতি সন্তানের কৃতিমান ইতিহাসগুলো অবশ্যই সিলেটবাসীর কাছে তুলে ধরতে হবে। আর এইজন্যই গঠিত হয়েছে এম. এ. খান ফাউন্ডেশন । এই ফাউন্ডেশনের মাধ্যমেই সিলেট প্রেমী এই ব্যক্তিকে ভবিষ্যত প্রজন্মের কাছে তুলে ধরা হবে। তাছাড়া তিনি এম এ খান পরিবারের সবার সুস্বাস্হ এবং দীর্ঘায়ু কামনা করেন এবং এম এ খানের সুযোগ্য কন্যা শাহিনা খান বিন্দু এবং ডা: যোবায়দা রহমানের সুস্বস্হা কামনা করেন।
মেয়র আরিফুল হক চৌধুরী বলেন মাহবুব আলী খানের অবদান জাতি কখনো ভূলবেনা। সিলেটে এম এ খানের নামে কোন স্থাপনা নির্মাণ করার আশ্বাস প্রদান করেন।
দোয়া মহফিলে বক্তব্য রাখেন সিলেট জেলা বিএনপির সাবেক সহ সভাপতি শেখ মোহাম্মদ মখন মিয়া চেয়ারম্যান, জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য এ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী , সিলেট মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক সৈয়দ মইন উদ্দীন সোহেল, জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ইসতিয়াক আহমদ সিদ্দিকী , ভিপি মাহবুবুল হক চৌধুরী, জেলা বিএনপির সাবেক প্রচার সম্পাদক নিজাম উদ্দীন জায়গীরদার, জেলা কৃষকদলেট আহবায়ক সহিদ আহমদ চেয়ারম্যান, সদস্য সচিব তাজরুল ইসলাম তাজুল, মহানগর বিএনপির সদস্য শফিকুর রহমান টুটুল, জেলা বিএনপি নেতা এ্যাডভোকেট আবু তাহের চৌধুরী, রায়হান আহমদ, কোহিনুর আহমদ , আব্দুল খালিক, জেলা যুবদল নেতা সাহেদ আহমদ, আজাদ আহমদ, সুজন খান, আব্দুল কাদির, মহানগর বিএনপি নেতা আব্দুল বারী নোমান, আব্দুল মুকিত সুমেল, আব্দুস সাহিদ, সামছুজ্জামান হেলাল, আব্দুর রকিব, সামছু উদ্দিন, হাবিবুর রহমান প্রমুখ।
পরে মাজারে আগত মুসল্লিদের মধ্যে শিরনী বিতরণ করা হয়।
আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিলে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।