September 23, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

ছবি সংগৃহীত

বিশ্বে একদিনে আক্রান্তের নতুন রেকর্ড, ফের বাড়ছে শঙ্কা

প্রাণঘাতী করোনা ভাইরাসে বিশ্বে গত একদিনে আক্রান্তের নতুন রেকর্ড গড়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) জানিয়েছে, নতুন করে একদিনে ২ লাখ ৯২ হাজার ৫২৭ জন আক্রান্ত হয়েছে। যা একদিনে আক্রান্তের নতুন রেকর্ড।

এছাড়া সংস্থাটি জানিয়েছে, গত একদিনে বিশ্বব্যাপী মৃত্যু হয়েছে ৬ হাজার ৮১২ জনের। যেসব দেশে বর্তমানে করোনায় আক্রান্তের পরিমাণ সবচেয়ে বেশি তার মধ্যে রয়েছে যুক্তরাষ্ট্র, ব্রাজিল, ভারত এবং দক্ষিণ আফ্রিকা। এই চারটি দেশেই আক্রান্ত রেকর্ড হারে বাড়ছে।

এর আগে ডব্লিউএইচও জানায়, বিশ্বে গত ২৪ জুলাই একদিনে রেকর্ড ২ লাখ ৮৪ হাজার ১৯৬ জন করোনা রোগী শনাক্ত হয়। যা এতদিন ছিল একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড।

এদিকে অনেক দেশেই করোনার সংক্রমণ বাড়ায় নতুন করে শঙ্কা দেখা দিয়েছে। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে মাঝে করোনার সংক্রমণ ও মৃত্যু কমলেও ফের ঊর্ধ্বগতি। দেশটিতে গত চার দিন ধরে প্রতিনিয়ত ১২’শ এর উপরে মৃত্যু হয়েছে।

এছাড়া ভারতে প্রতিনিয়ত আক্রান্তে নতুন রেকর্ড গড়ছে। ব্রাজিলেও করোনার প্রকোপ কমার লক্ষণ দেখা যাচ্ছে না। দেশটিতে সর্বশেষ গত বৃহস্পতিবার ফার্স্ট লেডি মিশেল বোলসোনারো করোনায় আক্রান্ত হয়েছেন। সেইসঙ্গে মন্ত্রীসভার আরও এক সদস্য আক্রান্ত হন। আল জাজিরা, বিবিসি, রয়টার্স।