September 19, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

ভুতুড়ে বিদ্যুৎ বিল প্রদানকারীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তি দেশবাসী আশু দেখতে চায়——- গ্যাস বিদ্যুৎ গ্রাহক কল্যাণ পরিষদ

গ্যাস বিদ্যুৎ গ্রাহক কল্যাণ পরিষদের কেন্দ্রীয় আহবায়ক প্রবীন আইনজীবী নাছির উদ্দীন, যুগ্ম আহবায়ক ইকবাল হোসেন চৌধুরী ও সদস্য সচিব জননেতা মকসুদ হোসেন এক বিবৃতিতে সম্প্রতি করোনা ভাইরাস ও বন্যায় যখন দেশবাসী আক্রান্ত ঠিক তখনই রাজধানী সহ সারাদেশে সাধারণ বিদ্যুৎ গ্রাহকদের মধ্যে ভুতুড়ে বিদ্যুৎ বিল প্রদানের খবরে গভীর উদ্বেগ, তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করে বলেন, এমনিতে কঠোর লকডাউনের ফলে সাধারণ মানুষের ব্যবসা-বাণিজ্য ও আয় রোজগার পথ বাধাগ্রস্ত হয়ে পড়েছে।

লক্ষ লক্ষ সম্মানিত বিদ্যুৎ গ্রাহকগণ ও অত্র সংগঠন এই চরম ক্লান্তিলগ্নে গ্যাস-বিদ্যুৎ বিল মওকুফ এর ঘোষণার দাবী জানিয়ে আসছিলেন। এই গণদাবীকে উপেক্ষা করে গ্রাহকদের মধ্যে ভুতুড়ে বিদ্যুৎ বিল প্রদান করে বি.আর.সি মারাত্মক অপরাধ করেছে। কার নির্দেশে এই ভুতুড়ে বিদ্যুৎ বিল প্রদান করা হলো? দেশবাসী তা জানতে চায়। বিদ্যুৎ ও গ্যাস খাতে সীমাহীন দুর্নীতি ও অনিয়মের কারণে গ্রাহকগণকে এর মাশুল দিতে হবে এটা কোন ইনসাফের কথা। গ্যাস ও বিদ্যুতের সাধারণ গ্রাহকদের আজ সংগঠিত হতে হবে।

নেতৃবৃন্দ ভুতুড়ে বিদ্যুৎ বিল প্রদান ও পল্লী বিদ্যুতের অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদে সম্প্রতি মুন্সিগঞ্জ ও গাজীপুর জেলায় আন্দোলনরত গ্রাহকদের প্রতি একাত্ত্বতা ও কয়েকটি গণমাধ্যমে এই অনৈতিক ও অনিয়মের বিরুদ্ধে ঘন ঘন সংবাদ প্রচার করা অভিনন্দন জানিয়ে বলেন, অনতিবিলম্বে এই সরল প্রাণ ও সংগঠিত নির্দোষ বিদ্যুৎ গ্রাহকদের মাঝে ভুতুড়ে বিদ্যুৎ বিল প্রদানের বিরুদ্ধে দৃষ্টান্তমূল শাস্তি দেশবাসী দ্রুত দেখতে চায়। অনথায় অন্ধ হলেই প্রলয় বন্ধ হয় না।