September 27, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

রিপনের খুনিদের ফাঁসির দাবিতে সিলেট সহ দেশব্যাপী শ্রমিকদের প্রতিবাদ সভা

সিলেট বিভাগীয় ট্যাঙ্কলরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ ইকবাল হোসেন রিপনের খুনি ইজাজুল ও রিমু সহ সকল আসামীদের ফাঁসির দাবিতে বাংলাদেশ ট্যাঙ্কলরি শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির ডাকে সারাদেশে শ্রমিকরা তেলের ডিপোর সামনে প্রতিবাদ সভা, মানববন্ধন ও কর্মবিরতি পালন করেছেন।

কেন্দ্রেীয় কর্মসূচির অংশ হিসেবে ২৬ জুলাই রোববার সকালে নগরীর দক্ষিণ সুরমার বাবনা পয়েন্টে সংলগ্ন পদ্ম ও যমুন ডিপোর সামনে সিলেট বিভাগীয় ট্যাঙ্কলরি শ্রমিক ইউনিয়ন-২১৭৪ এর উদ্যোগে উক্ত কর্মসূচি পালন করেছেন সর্বস্তরের ট্যাঙ্কলরি শ্রমিক নেতৃবৃন্দ।

সিলেট বিভাগীয় ট্যাঙ্কলরী শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ মনির হোসেনের সভাপতিত্বে ও দপ্তর প্রধান সহকারী রকিব হাসানের পরিচালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি কাউছার আহমদ, সাংগঠনিক সম্পাদক মোঃ আব্দুল আজিজ, সহ সাধারণ সম্পাদক সোহেল আহমদ, অর্থ সম্পাদক মোঃ ইকবাল হোসেন, দপ্তর সম্পাদক মোঃ আলমগীর হোসেন, প্রচার সম্পাদক মোঃ গোলাপ খান, লাইন সম্পাদক কবির খান, কার্যকারী সদস্য বশির মিয়া, আব্দুল জলিল প্রমুখ এছাড়াও অসংখ্য শ্রমিক নেতৃবৃন্দ কর্মসূচিতে অংশ গ্রহণ করেন।

প্রতিবাদ সভায় বিক্ষুব্ধ শ্রমিক নেতারা বলেন, সৎ, যোগ্য, কর্মঠ শ্রমিকনেতা রিপনকে খুন করে শ্রমিকদের কলিজায় যে আঘাত দিয়েছে সন্ত্রাসী খুনিরা। তাদেরকে কোন অবস্থায় ছাড়া দেয়া যাবে না। বক্তারা খুনের সাথে জড়িত ইজাজুল ও রিমু সহ সকল আসামীদের অনতিবিলম্বে দৃষ্টান্তমূলক শাস্তি ফাঁসির রায় কার্যকর করার জন্য প্রশাসন সহ উর্ধ্বতন কর্মকর্তাদের প্রতি জোর দাবী জানান। বক্তরা বলেন, শ্রমিকরা সব সময় শান্তিপ্রিয়। তাদেরকে অশান্ত করতে যাবেন না। ট্যাঙ্কলরি শ্রমিকরা গর্জে ওঠলে জাতীয় পদার্থ তেল সরবরাহ বন্ধ করলে সারা দেশ অচল হয়ে পড়বে। দেশের শান্তি-শৃঙ্খলার স্বার্থে রিপনের খুনিদের প্রকাশ্যে ফাঁসির দাবী জানান।

উল্লেখ্য, বাংলাদেশ ট্যাঙ্কলরি শ্রমিক ফেডারেশন ডাকে রিপন হত্যাকারীদের ফাঁসির দাবিতে বাংলাদেশ শ্রমিক সংহতি ফেডারেশন ও বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক সংহতি ফেডারেশন সহ সারা দেশে অসংখ্য শ্রমিক সংগঠন কেন্দ্র ঘোষিত কর্মসূচি পালন করায় সিলেট বিভাগীয় ট্যাঙ্কলরী শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে কৃতজ্ঞা জ্ঞাপন করা হয়েছে।