October 23, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

করোনা ভাইরাসের প্রতীকি ছবি।

করোনার মরণথাবা সিলেটে একদিনে পাঁচজনের মৃত্যু

গত কয়েকদিন একজন-দুজন-তিনজন মারা গেলেও গতকাল সিলেটে মরণথাবা বসিয়েছে মহামারি করোনা। একদিনে কেড়ে নিয়েছে পাঁচজনের প্রাণ। তারা সবাই সিলেট জেলার বাসিন্দা।

অপরদিকে, সিলেট বিভাগে গতকাল করোনা রোগী শনাক্ত হয়েছেন ৬৭ জন। এর মধ্যে সিলেট জেলার ৪৮, সুনামগঞ্জের ১৭ ও হবিগঞ্জের ৭ জন। এই ৬৭ জনকে নিয়ে বিভাগজুড়ে মোট আক্রান্তের সংখ্যা ৭৪১৩।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে জানা গেছে, আজ রোববার (২৬ জুলাই) সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে মোট আক্রান্ত ৭৪১৩ জনের মধ্যে সিলেট জেলায় ৩৯৮২, সুনামগঞ্জে ১৩৯৭, হবিগঞ্জে ১১১৬ ও মৌলভীবাজার জেলায় ৯১৮ জন।

সিলেট অঞ্চলে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে আজ পর্যন্ত ভর্তি আছেন ১৯৬ জন। এর মধ্যে সিলেটে ৭৯, সুনামগঞ্জে ৪২, হবিগঞ্জে ৪৯ ও মৌলভীবাজারে ২৬ জন।

এদিকে, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৬৬ জন। এর মধ্যে সিলেটে ১৩, সুনামগঞ্জে ১৯, হবিগঞ্জে ২১ ও মৌলভীবাজারে ১৩  জন। আর এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩১০০ জন। এর মধ্যে সিলেটে ৯৮২, সুনামগঞ্জে ১০৬২, হবিগঞ্জে ৫৬১ ও মৌলভীবাজারে ৪৯৫ জন।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে আরও জানা গেছে, গত ১০/৩/২০২০ ইংরেজি তারিখ হতে আজ সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে ১৬৫৫৫ জনকে এবং কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৫৯৪১ জনকে।
বর্তমানে হোম কোয়ারেন্টিনে অবস্থান করছেন ৬১৪ জন। এর মধ্যে সিলেটে ৪২৭, সুনামগঞ্জে ৬৯, হবিগঞ্জে ২৮ ও মৌলভীবাজারে ৯০ জন।

আজ পর্যন্ত হাসপাতালে কোয়ারেন্টিনরত আছেন বিভাগের ৩৪৩ জন। এর মধ্যে সিলেটে ৮৩, সুনামগঞ্জে ৪২, হবিগঞ্জে ১৪৪ ও মৌলভীবাজারে ৭৪ জন। তারা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে কোয়ারেন্টিনরত।

এদিকে, সিলেট বিভাগে গতকাল একদিনে করোনা কেড়ে নিয়েছে পাঁচজনের প্রাণ। তারা সবাই সিলেট জেলার বাসিন্দা। এই পাঁচজনকে নিয়ে সিলেট বিভাগে মোট মত্যুর সংখ্যা দাঁড়ালো ১৩৫-এ। এর মধ্যে সিলেট জেলায় ১০১, সুনামগঞ্জে ১৪, হবিগঞ্জে ১০ ও মৌলভীবাজারে ১০ জন।