September 26, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

মোগলাবাজারে সংঘর্ষে নিহত ১, আটক ১

দক্ষিণ সুরমা প্রতিনিধি:

দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজার থানাধীন মোগলাবাজার ইউনিয়নের সুনাপুর গ্রামে পূর্ব শত্রুতার জের ধরে দুপক্ষের মধ্যে সংঘর্ষে ১ জন নিহত ও উভয়পক্ষের ৫জন আহত হয়েছেন।

ঘটনাটি ঘটেছে ২৩ জুলাই বৃহস্পতিবার দুপুরে সোনাপুর গ্রামে।

নিহত ব্যক্তি একই গ্রামের ফজলু মিয়ার ছেলে রাহিত মিয়া (২২)। এ ঘটনায় একই গ্রামের চান মিয়ার পুত্র আতিক মিয়াকে মোগলাবাজার থানা পুলিশ আটক করেছে।

জানা যায় গত ৬ রমজানে সুনাপুর গ্রামে ফজলু মিয়া গংরা ওয়াজ মাহফিলকে কেন্দ্র করে একই গ্রামের চান মিয়ার পুত্র তুলা মিয়াকে ধারালো অস্ত্র দিয়ে গুরুত্বর আহত করে। দীর্ঘ কয়েক সপ্তাহ তুলা মিয়া ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নেয়। এই ঘটনায় তুলা মিয়ার পক্ষ থেকে ফজলু মিয়া গংদের আসামী করে মোগলাবাজার থানায় মামলা দায়ের করা হয়। মামলায় ফজলু মিয়া আটক হয়।

এই বিষয়কে কেন্দ্র করে ২৩ জুলাই বৃহস্পতিবার ফজলু মিয়ার লোকজন তুলা মিয়ার গংদের উপর হুমকি ধামকি দিলে দুপক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এক পর্যায়ে ফজলু মিয়ার ছেলে রাহিত মিয়া গুরুত্বর আহত হলে সোনপুর গ্রাম থেকে নৌকা যোগে মোগলাবাজার আসার পথে মৃত্যুবরণ করে।

খবর পেয়ে মোগলাবাজার থানার ওসি ছাহাবুল ইসলাম ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করেন। পরে তার লাশ ময়না তদন্তের জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়।

এ রিপোর্ট লেখা পর্যন্ত রাহিতের লাশ ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রয়েছে। এ ব্যাপারে হত্যা মামলার প্রস্তুতি চলচে বলে জানা যায়।