September 19, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

পেটে টিউমার, পাথর : কিডনী রোগী জোসনা বেগম বাঁচতে চান

পেটে টিউমার ও পিত্ত থলিতে পাথর। অন্য দিকে কিডনী ড্যামেজের পথে অসুস্থ জোসনা বেগম (৩৩) বাঁচতে চান। বছর খানেক ধরে এমনিতে রোগাক্রান্ত ছিলেন তিনি। প্রায় ৩ মাস পূর্বে সরকারি-বেসরকারি উভয় হাসপাতালে গিয়ে চিকিৎসকের স্মরণাপন্ন হন তিনি।

সর্বশেষ তিনি সিলেট নগরীর সরকারি শহীদ সামসুদ্দীন হাসপাতাল, সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল সহ বেসরকারি মাউন্ড এডোরা ও নর্থইষ্ট মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে চিকিৎসা গ্রহণ করেন।
এসব হাসপাতালের সংশ্লিষ্ট চিকিৎসক জোসনা বেগমের শরীরিক রোগ পরীক্ষা করলে পরীক্ষার প্রতিবেদনে তিনির পেটে টিউমার ও পিত্ত থলিতে পাথর ধরা পড়ে। পরবর্তী পরীক্ষায় জোসনা বেগমের কিডনী ড্যামেজ হওয়ার লক্ষণ ধরা পড়ে। প্রতিদিন তিনি ব্যবস্থাপত্র অনুসারে এক হাজার টাকা থেকে নিম্নে পাঁচ শত টাকার ঔষধ ক্রয় করে সেবন করতে হয়।

জোসনা বেগমের স্বামী হারিছ আহমদ তালুকদার পূর্ব ছিলেন পেশায় রং মিস্ত্রি। লকডাউনের কারণে সে পেশায় কাজ না পেয়ে বর্তমানে পরিণত হয়েছেন দিনমজুর পেশায়। ৩ সন্তানের সংসার নিয়ে তাদের জীবন জীবিকা বড়ই কষ্টে চলছে। তাদের পরিবারের ১ম মেয়ে মাছুমা আক্তার মীম (১৪) সৈয়দ হাতিম আলী উচ্চ বিদ্যালয়ে ৮ম শ্রেণিতে, ২য় সন্তান হাদী আহমদ (৮) ও কনিষ্ঠ মেয়ে মাহিনা আক্তার সীম (৬) সৈয়দ হাতিম আলী প্রাথমিক বিদ্যালয়ে অধ্যয়ন করছে।

সিলেট মহানগরীর পূর্ব শিবগঞ্জ এলাকার বোরহানবাগ ৩৮নং বাসায় ভাড়াটিয়া হিসেবে তারা বসবাস করছেন। তাদের গ্রামের বাড়ি জকিগঞ্জ উপজেলার মুন্সিবাজার সংলগ্ন নাইওর গ্রামে।

জোসনা বেগম কঠিন রোগে আক্রান্ত হওয়ার কারণে পরিবারে নেমে এসেছে দুশ্চিন্তা ও বেঁচে থাকার সংগ্রাম। গরীব জোসনা বেগমের চিকিৎসার জন্য কয়েক লক্ষ টাকার প্রয়োজন। সে জন্য দেশ-বিদেশের সহৃদয় দানশীল ব্যক্তিবর্গের কাছে আর্থিক সহযোগিতা কামনা করেছেন জোসনা বেগম।

সাহায্য পাঠানোর ঠিকানা- অগ্রণী ব্যাংক লিমিটেড, হিসাব নং- ৩৪৮৮, শিবগঞ্জ শাখা, সিলেট। বিকাশ নং- ০১৯১১ ৭৬৪৭৭২।