October 20, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

করোনা থেকে মুক্তির জন্য জাতীয় দোয়া দিবস ঘোষণার আহবান ——- মুফতী ফয়জুল হক জালালাবাদী

করোনা ভাইরাস মহারামী রোগ থেকে মুক্তির জন্য জাতীয় দোয়া দিবস ঘোষণার আহবান জানিয়েছেন বাংলাদেশের গ্রান্ড ইমাম মুফতী ফয়জুল হক জালালাবাদী। তিনি এক বিবৃতিতে বলেন আগামী শুক্রবার ২৭ জুলাই ২০২০ইং শুক্রবার বাদ জুমা বেলা ২টায় সারাদেশে একসাথে সকল ধর্ম বর্ণের লোক প্রার্থনায় শরীক হবেন। উক্ত দোয়া দেশবাসীর সাথে প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী একই টাইমে মুনাজাতে শরিক হবেন।

বিবৃতিতে তিনি বলেন, দেশ এবং বিশ্বজোড়ে করোনা ভাইরাসের প্রাণঘাতী আযাব ও গজব থেকে রক্ষার জন্য দেশের সকল জনগণ এবং প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীকে সঙ্গে নিয়ে আল্লাহর দরবারে তাওবা ইস্তেগফার করে দোয়া প্রর্থনা করতে হবে। কৃত গোনাহ, অন্যায় অপকর্ম থেকে খালিছ ভাবে তওবা করে আল্লাহর কাছে শপথ করতে হবে যেন আমরা আর ছগিরা, কবিরা গোনাহ করবোনা। সব ধরনের অন্যায়-অত্যাচার, পাপাচার থেকে আমরা বিরত থাকবো।

এটা প্রমাণিত হয়েছে যে, শুধু হাত ধুয়ে ও মাস্ক পরলেই আমরা মুক্তি পাবনা। আল্লাহর একান্ত সাহায্য লাগবে। আপনারা দেখেছেন করোনা ভাইরাস আল্লাহর ইচ্ছায় চলে। প্রেসিডেন্টের ভাই, মন্ত্রী, সচিব, ডাক্তার, ইঞ্জিনিয়ার, শিল্পপতি, উচ্চ পর্যায়ের পেশাজীবী সহ আরও যারা করোনায় মারা গেছেন এরা সবাই স্বাস্থ্যবিধি মানতেন। দূরে দূরে থাকতে, হাত ধুইতেন, মাস্ক ও হ্যান্ড গ্লাভস পরতেন, সঠিক নিয়ম-কানুন মেনে চলতেন। তারপরও আল্লাহর হুকুমে মারা গেছেন। যা কিছু ঘটে সব আল্লাহর ইচ্ছায় হয়।

তাই আসুন! আমরা আল্লাহকে বলি তোমার বালা মছিবত করোনা, তুমি আসমানে নিয়ে যাও অথবা মাটিতে দাফন করে দাও। আমরা আর সইতে পরছিনা। আল্লাহ তুমি করোনা’র আজাব গজব থেকে মাফ কর, মুক্তি দাও।