September 19, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

করোনা ভাইরাস সংক্রমণ রোধ করতে শারীরিক দুরত্ব নিশ্চিত করতে হবে

দক্ষিণ সুরমা প্রতিনিধি :

সিলেট-৩ আসনের সংসদ সদস্য, শেখ রাসেল শিশু কিশোর পরিষদের কেন্দ্রীয় মহাসচিব মাহমুদ উস সামাদ চৌধুরী বলেছেন, শারীরিক দুরত্ব নিশ্চিত করে করোনা ভাইরাস সংক্রমণ রোধ করতে হবে। বর্তমান সরকার করোনা ভাইরাস সংক্রমণ রোধকল্পে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা সেবা প্রদান করে যাচ্ছেন। সরকারি এবং বেসরকারি হাসপাতালে করোনা রোগীর চিকিৎসার জন্য আইসোলেশন ইউনিট চালু করা হয়েছে। ফলে করোনা রোগে আক্রান্ত অনেক রোগী সুস্থ হচ্ছেন।

প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশিত শারীরিক দুরত্ব মেনে চলে সকলকে সচেষ্ট থাকতে হবে। বিশ্বের প্রতিটি দেশে করোনা ভাইরাস মহামারী ধারন করেছে। ইতিমধ্যে সমগ্র বিশ্বে কয়েক লক্ষ লোকের মৃত্যু হয়েছে।

বিশ্বের কোন দেশই এখনো করোনা ভাইরাসের ভ্যাকসিন আবিষ্কার করতে পারেনি। এরোগের প্রাদুর্ভাব থেকে বাঁচতে হলে শারীরিক দুরত্ব বজায় রেখে চলতে হবে। সরকারের পাশাপাশি বিভিন্ন সংস্থা ও ব্যক্তি উদ্যোগে করোনা রোগীদের চিকিৎসা সামগ্রী প্রদান করছেন এটা সত্যিই প্রশংসার দাবি রাখে।

সিলেট-৩ নির্বাচনী এলাকায় সিলেট কিডনি ফাউন্ডেশন, জালালাবাদ অ্যাসোসিয়েশন ফ্রান্স, করোনা রোগীর চিকিৎসার জন্য চিকিৎসা সামগ্রী প্রদান করায় আমি সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাই।

এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী গতকাল ১৭ই জুলাই, শুক্রবার সকালে ফেঞ্চুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য অত্যাধুনিক অক্সিজেন কন্সেনটেটর পালস অক্সিমিটার, মাস্ক, হ্যান্ড গ্লাভস এবং হুইল চেয়ার হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

ফেঞ্চুগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ কামরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সৌদি আরবস্থ জালালাবাদ অ্যাসোসিয়েশন এর সভাপতি, বিশিষ্ট কমিউনিটি নেতা মোঃ কাপ্তান হোসেন, সিলেট কিডনি ফাউন্ডেশনের সদস্য ডাঃ মোস্তফা শাহজামান চৌধুরী বাহার।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফেঞ্চুগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আউয়াল কয়েস, উপজেলা মুক্তিযুদ্ধা কমান্ডার আকরাম হোসেন ও হাসপাতালের চিকিৎসকবৃন্দ উপস্থিত ছিলেন।