September 26, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

দক্ষিণ সুরমায় ট্যাঙ্কলরির শ্রমিক নেতা খুন, সড়ক অবরুধ, আটক- ২

দক্ষিণ সুরমা প্রতিনিধি :

 

সিলেট বিভাগ ট্যাঙ্কলরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রিপন (৪৫) দুবৃত্তের হাতে খুন হয়েছেন। গত শুক্রবার রাত ১০ টায় নগরীর দক্ষিণ সুরমার ষ্টেশন রোডস্থ বাবনা মোড়ে নিহত শ্রমিকনগরীর খোজারখলা পশ্চিম মহল্লা মোল্লাবাড়ির আবুল হোসেনের পুত্র।
ইকবালের মৃত্যুর খবর সর্বত্র ছড়িয়ে পড়লে ট্যাঙ্কলরি শ্রমিকরা শুক্রবার রাত ১২টা থেকে শনিবার দুপুর ১টা পর্যন্ত নগরীর হুমায়ুন রশীদ চত্বর, কদমতলী মুক্তিযোদ্ধা চত্বর, চন্ডিপুল আব্দুস সামাদ চত্বর, বাবনা মোড়, পারাইরচক পীর হাবিবুর রহমান চত্বর, তেলিবাজার পয়েন্ট সড়ক অবরুধ করে রাখে।
অবরুধের কারণে দীর্ঘ কয়েকঘন্টা বিভিন্ন রোডে যানবাহন আটকা পড়ে, দক্ষিণ সুরমা ও নগরীর বিভিন্ন পয়েন্টে যানযট সৃষ্টি হয়ে জনদুর্ভোগ দেখা দেয়।
জানা যায়, চাঁদা না দেওয়ার কারণে শুক্রবার রাতে ইকবাল হোসেন রিপন ও তার বন্ধু বাবলা আহমদ তালুকদার মোটর সাইকেল যোগে যাওয়ার পথে দুর্বৃত্তরা ধারালো অস্ত্র দিয়ে গুরুতর আহত করে। স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ইকবাল হোসেন রিপন-কে মৃত ঘোষণা করেন। আপর আহত খোজারখলাস্থ মুক্তার আহমদ তালুকদারের পুত্র বাবলা আহমদ তালুকদার চিকিৎসাধীন রয়েছেন।
এ ঘটনায় দক্ষিণ সুরমা থানা পুলিশ ঘটনায় জড়িত থাকার অভিযোগে শনিবার দুপুরে বরইকান্দি গ্রামের কবির হোসেনের পুত্র নুমাম ও একই গ্রামের বশির মিয়ার পুত্র সাদ্দামকে পুলিশ গ্রেফতার করে। গ্রেফতারের খবর নিশ্চিত হয়ে শ্রমিকরা দুপুর ১ টায় অবরোধ তুলে নিলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।
শ্রমিক নেতা ইকবাল হোসেন রিপনের লাশ ময়নাতদন্ত শেষে শনিবার বাদ আসর খোজারখলা জামে মসজিদে নামাজের জানাযা শেষে দাফন করা হয়। নিহত ইকবাল হোসেন রিপন এক কন্যা সন্তানের জনক। দক্ষিণ সুরমা থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয় মামলা নং- ৯।
দক্ষিণ সুরমা থানার ওসি খায়রুল ফজলের সাথে যোগাযোগ করা হলে ২ জন আটকের কথা নিশ্চিত করেন।