October 23, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

জাপাইগো’র উদ্যোগে মৌলভীবাজারের ৪টি হাসপাতালে সুরক্ষা সামগ্রী বিতরণ

বেসরকারী সহযোগী সংস্থা জনস হপকিন্স এফিলিয়েট (জাপাইগো) এর উদ্যোগে মৌলভীবাজার সদর হাসপাতাল সহ ৩টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

৯ জুলাই বৃহস্পতিবার দিনব্যাপী মৌলভীবাজার সদর হাসপাতাল, বড়লেখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেবা প্রদানকারীদের জন্য ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী পিপিই, এন-৯৫ মাস্ক, হ্যান্ড গ্লাভস, হ্যান্ড স্যানিটাইজার এবং ইনফ্রারেড থার্মোমিটার প্রদান করা হয়।

জাপাইগো’র পক্ষ থেকে প্রদান করা পিপিই সহ অন্যান্য সামগ্রী গ্রহন করেন মৌলভীবাজার সদর হাসপাতালে তত্ত্বাবধায়ক ডা: পার্থ সারথী কাননগো, বড়লেখা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা: রত্নদীপ বিশ্বাস, কমলগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের ডা: মাহবুবুল আলম ভূইয়া, শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা: সাজ্জাদ হুসাইন চৌধুরী। এ সময় ডাক্তারগণ জাপাইগো’র এই সহযোগিতার জন্য ধন্যবাদ জানান।
পিপিই সহ অন্যান্য সামগ্রী প্রদানের সময় উপস্থিত ছিলেন জাপাইগোর ডিসট্রিক্ট ম্যানেজার মোঃ রাশেদুল হক, ট্যাকনিক্যাল অফিসার ডাঃ তানভীরুজ্জামান। এ সময় ভিডিও কলের মাধ্যমে সংযুক্ত হন জাপাইগোর কান্ট্রি রিপ্রেসেনটিটিভ ডাঃ মাহফুজা মৌসুমী। তিনি এ সময় করোনা যুদ্ধাদের সম্মুখ যুদ্ধা সকল ডাক্তার, নার্স সহ অন্যান্য স্বাস্থ্যকর্মীদের জাপাইগোর পক্ষ থেকে ধন্যবাদ জানান।

উল্লেখ্য জাপাইগো ২০১৯ সাল থেকে মৌলভীবাজার, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর এবং ফেনী জেলাতে প্রসব পরবর্তী সেবা বৃদ্বির লক্ষ্যে স্বাস্থ্য এবং পরিবার পরিকল্পনা বিভাগের সাথে কাজ করছে।

এ সময় জাপাইগো’র নেতৃবৃন্দ বলেন, কোভিড-১৯ থেকে মুক্তির জন্য জনসচেতনতার বিকল্প নেই। সম্মিলিত প্রচেষ্টায় এই মহামারি করোনা দুর্যোগ মোকাবেলা করতে হবে। করোনা ভাইরাস প্রতিরোধে জনস হপকিন্স এফিলিয়েট (জাপাইগো) শুরু থেকে পিপিই, এন-৯৫ মাস্ক, হ্যান্ড গ্লাভস, হ্যান্ড স্যানিটাইজার এবং ইনফ্রারেড থার্মোমিটার প্রদান করে যাচ্ছে।