September 23, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

ছবি সংগৃহীত

সিলেট বিভাগে করোনা রোগি বেড়ে ৫১০০জন : আক্রান্তের শীর্ষে সিলেট জেলা

সিলেট বিভাগে করোনা আক্রান্তের শীর্ষে এখন সিলেট জেলা। সবচেয়ে বেশি প্রাণহানিও সিলেট জেলায়। এ জেলায় এখন মোট আক্রান্তের সংখ্যা ২৭ শত ৫৮ জন। আর প্রাণহানি ৬৮ জন। জেলায় সুস্থ হয়েছেন মোট ৫১৩ জন।
রোববার (৫ জুলাই) দুপুরে সিলেট বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় থেকে গণমাধ্যমে পাঠানো করোনাভাইরাস (কোভিড-১৯) সম্পর্কিত প্রতিদিনের প্রতিবেদন থেকে জানা গেছে, গত ২৪ ঘন্টায় রোগি বেড়েছে ৬০ জন। সব মিলিয়ে সিলেট বিভাগে করোনা ভাইরাসে সর্বমোট আক্রান্ত ৫১০০ জন। সিলেট জেলায় ২৭৫৮ জন, সুনামগঞ্জে- ১০৬২ জন, হবিগঞ্জে- ৭৫৮ জন, মৌলভীবাজারে ৫২২ জন।
এখন পর্যন্ত মারা গেছেন- ৮৬ জন, সুস্থ- ১৬৯৮ জন। হাসপাতালে ভর্তি আছেন- ২৩৩ জন।
সিলেট বিভাগে মোট কোয়ারেন্টাইনে রয়েছেন- ৮৬০ জন। এর মধ্যে সিলেটে ৩৮৭ জন, সুনামগঞ্জে ১৯৯ জন, হবিগঞ্জে ৯৬ জন, মৌলভীবাজারে ১৭৮জন। ২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন রয়েছেন ৪৩ জন। কোয়ারেন্টাইন থেকে ছাড় পেয়েছেন ৮১ জন
অপরদিকে মৌলভীবাজারের সিভিল সার্জন কার্যালয় থেকে প্রাপ্ত তথ্যমতে এ জেলায় নতুন করে আরও ৩৫ জন আক্রান্ত হয়েছেন। চলতি মাসের ১ এবং ২ তারিখের প্রেরণকৃত নমুনায় নতুন করে এ ৩৫ জনের করোনা শনাক্ত হয়। সব মিলে সিলেট বিভাগে এখন করোনা আক্রান্তের সংখ্যায় ৫১৩৫ জন।
এদিকে শেষ ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন ২ জন। নতুন মৃত্যুবরণ করা দুইজনই সিলেট জেলার বাসিন্দা। সব মিলিয়ে সিলেট বিভাগে মোট মৃত্যুর সংখ্যায় এখন ৮৬ জন।
অন্যদিকে শেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭৩ জন। এর মধ্যে সিলেট জেলায় ২২ জন, সুনামগঞ্জে ৩৫ জন, হবিগঞ্জে ৩ জন ও মৌলভীবাজারে ১৩ জন। সব মিলিয়ে বিভাগে মোট সুস্থ হয়ে উঠেছেন ১৯৯৮ জন।
সিলেট বিভাগের স্বাস্থ্য বিভাগ থেকে কোভিড-১৯ ও কোয়ারেন্টাইন সম্পর্কিত তথ্য সূত্রে জানা গেছে, গত ২৪ ঘন্টায় রোগি বেড়েছে ৬০ জন। সব মিলিয়ে সিলেট বিভাগে করোনা ভাইরাসে সর্বমোট আক্রান্ত ৫১০০ জন। সিলেট জেলায় ২৭৫৮ জন, সুনামগঞ্জে- ১০৬২ জন, হবিগঞ্জে- ৭৫৮ জন, মৌলভীবাজারে ৫২২ জন। এখন পর্যন্ত মারা গেছেন- ৮৬ জন, সুস্থ- ১৬৯৮ জন। হাসপাতালে ভর্তি আছেন- ২৩৩ জন।
সিলেট বিভাগে মোট কোয়ারেন্টাইনে রয়েছেন- ৮৬০ জন। এরমধ্যে সিলেটে ৩৮৭ জন, সুনামগঞ্জে ১৯৯ জন, হবিগঞ্জে ৯৬ জন, মৌলভীবাজারে ১৭৮জন। ২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন রয়েছেন ৪৩ জন। কোয়ারেন্টাইন থেকে ছাড় পেয়েছেন ৮১ জন