October 23, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

সাবেক অর্থমন্ত্রী ওয়াহিদুল হক

মারা গেছেন সাবেক অর্থমন্ত্রী ওয়াহিদুল হক, পররাষ্ট্রমন্ত্রীর শোক

অনলাইন ডেস্ক :
মারা গেছেন এইচএম এরশাদের শাসনামলের অর্থমন্ত্রী ড. ওয়াহিদুল হক (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাইজুন…)। তিনি কানাডার টরেন্টো বিশ্ববিদ্যালয়ের ইমিরেটাস অধ্যাপক ও বিশিষ্ট অর্থনীতিবিদ ছিলেন। শুক্রবার (৩ জুলাই) ৮৭ বছর বয়সে তার মৃত্যু হয় বলে পারিবারিক সূত্র জানিয়েছে।

১৯৮৮ সালের সেপ্টেম্বর থেকে ১৯৯০ সালের মে মাস পর্যন্ত অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করেন ড. ওয়াহিদুল হক।

এদিকে সাবেক অর্থমন্ত্রী ও কানাডার টরেন্টো বিশ্ববিদ্যালয়ের ইমিরেটাস অধ্যাপক ড. ওয়াহিদুল হকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন।

এক শোকবার্তায় তিনি বলেন, অত্যন্ত মেধাবী ও শ্রদ্ধাভাজন ব্যক্তিত্ব ড. ওয়াহিদুল হক আমার শিক্ষক ছিলেন। ১৯৬৯ সালে পাকিস্তানের রাওয়ালপিন্ডিতে প্রেসিডেন্ট আইয়ুব খানের গোলটেবিল বৈঠকে উপস্থাপনের জন্য বঙ্গবন্ধুর ছয় দফার পক্ষে এএমএ মুহিত, আব্দুর রব চৌধুরীসহ কিছু সিএসপি অফিসার একটি খসড়া দলিল (Document) প্রস্তুত করেছিলেন। এ খসড়া দলিল প্রস্তুত করার সময় ইসলামাবাদ বিশ্ববিদ্যালয়ে অর্থনীতির শিক্ষক ড. ওয়াহিদুল হক অংশগ্রহণ করেন।

পররাষ্ট্রমন্ত্রী মরহুমের শোকসন্তপ্ত পরিবার ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন। তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।