September 27, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

সাবেক মেয়র কামরানের রূহের মাগফেরাত কামনা করে হাসান মার্কেট দোকান মালিক ও ব্যবসায়ী সমিতির দোয়া মাহফিল

সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য বদর উদ্দিন আহমদ কামরানের রূহের মাগফেরাত কামনা করে হাসান মার্কেট দোকান মালিক ও ব্যবসায়ী সমিতির উদ্যোগে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

২ জুলাই বৃহস্পতিবার বাদ জোহর মার্কেটের নামাজের স্থানে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি আব্দুর রহমান রিপন।

হাসান মার্কেট দোকান মালিক ও ব্যবসায়ী সমিতির সভাপতি হাজী রইছ আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নিয়াজ মোঃ আজিজুল করিম এর পরিচালনায় আলোচনা সভায় সম্মানিত অতিথির বক্তব্য রাখেন মরহুম বদর উদ্দিন আহমদ কামরানের ছোট ভাই এনাম আহমদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন মধুবন সুপার মার্কেট দোকান মালিক ব্যবসায়ী সমিতির সভাপতি মোহাম্মদ আলী আকিক।

বক্তব্য রাখেন সমিতির সহ সভাপতি আহমদ আফজাল সিরাজ পাভেল ও মোঃ আখতার হোসেন সুহেল, সদস্য শরিফ হোসেন। উপস্থিত ছিলেন প্রবীন ব্যবসায়ী সৈয়দ আলতাব হোসেন, ময়নুল ইসলাম চৌধুরী, মোঃ শাহ আলম, আমিনুর রহমান খসরু, সমিতির সহ সাধারণ সম্পাদক মোঃ সাহেদ বকস, প্রচার সম্পাদক সৈয়দ মোরাদ হোসেন রাজিব, সদস্য নুরুল ইসলাম, আলী হায়দার, মোঃ কামাল খান, আব্দুর রহিম খান, জসিম উদ্দিন, মোঃ শামীম খান, সিরাজুল ইসলাম, মইন উদ্দিন, মাহবুব আলম, জাবেদ আহমদ, অনিক ইসলাম, আজিজুল মকসুদ তালহা, হাজী আব্দুস সালাম খয়রুল, আব্দুর রহমান, শাহজাহান মিয়া, রমজান আহমদ প্রমুখ সহ মার্কেটের সর্বস্তরের ব্যবসায়ীবৃন্দ।

শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ এনামুল হক। শেষে সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান ও কুদরত উল্লাহ জামে মসজিদের ইমাম মাওলানা জমিরুদ্দীন এর রূহের মাগফেরাত এবং মহামারী করোনা ভাইরাসে আক্রান্তদের সুস্থতা ও মৃতদের রূহের মাগফেরাত কামনা করে মোনাজাত পরিচালনা করেন হাফিজ মাহমুদুর রহমান।

আলোচনা সভায় বক্তারা বলেন, সিলেটের ব্যবসায়ীদের আত্মার আত্মীয় ও প্রিয়জন ছিলেন সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান। তাঁকে হারিয়ে সিলেটবাসী একজন প্রকৃত মানবপ্রেমি, সমাজসেবী ও জনদরদী, ক্ষণজন্মা রাজনীতিবিদকে হারিয়েছেন। এ শূন্যতা সহজে পুরন হবার নয়। বক্তারা আরো বলেন, সিলেটবাসী তাদের কাছের স্বজন ও গ্রহনযোগ্য এক জনপ্রতিনিধি কামরানকে হারিয়েছেন। এমন ভালো একজন মানুষের চিরবিদায় নিঃসন্দেহে দুঃখজনক। কামরান এমন একজন ব্যক্তিত্ব, যাঁর কাছে দলমত নির্বিশেষে সবার দুয়ার খোলা ছিলো। যা তাকে সর্বমহলে জনপ্রিয় করে তুলে।

বক্তরা মরহুম বদর উদ্দিন আহমদ কামরানের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।