October 20, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

মার্কিন শীর্ষ সরকারি স্বাস্থ্য কর্মকর্তা ডা. অ্যান্থনি ফাউচি।

যুক্তরাষ্ট্রে দৈনিক ১ লাখ মানুষ করোনায় আক্রান্ত হতে পারেন: ফাউচি

অনলাইন ডেস্ক :facebook sharing button

যুক্তরাষ্ট্রে প্রতিনিয়ত বেড়েই চলছে প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রকোপ। এমন পরিস্থিতিতে আরো শঙ্কার কথা শোনালেন দেশটির শীর্ষ সরকারি স্বাস্থ্য কর্মকর্তা ডা. অ্যান্থনি ফাউচি। মার্কিন এই স্বাস্থ্য কর্মকর্তা মঙ্গলবার বলেন, যুক্তরাষ্ট্রে দৈনিক এক লাখ মানুষ করোনায় আক্রান্ত হতে পারেন। মার্কিন সিনেট কমিটির এক শুনানিতে ফাউচি এমন শঙ্কার কথা শোনান।

যুক্তরাষ্ট্রে ন্যাশনাল ইনস্টিটিউট অব অ্যালার্জি অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসের পরিচালক ফাউচি বলেন, আমি অবাক হবো না যদি প্রতিদিন এক লাখ মানুষ করোনায় আক্রান্ত হন। পরিষ্কারভাবে আমাদের নিয়ন্ত্রণ নেই। শুনানিতে ফাউচি জানায়, যুক্তরাষ্ট্রের চারটি অঙ্গরাজ্য থেকেই নতুন করে আক্রান্তদের অর্ধেক এসেছে।

মঙ্গলবারও যুক্তরাষ্ট্রে ৪০ হাজারের বেশি করোনা রোগী শনাক্ত করা হয়েছে।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন’র প্রতিবেদনে বলা হয়, যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চল এবং পশ্চিমাঞ্চলীয় ১৬টি রাজ্যে রেকর্ড পরিমাণ করোনা রোগী শনাক্ত হচ্ছে। ফাউচির দেয়া তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা, অ্যারিজোনা, টেক্সাস এবং ক্যালিফোর্নিয়াতে বর্তমানে সবচেয়ে বেশি করোনা রোগী পাওয়া যাচ্ছে।

ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২৭ লাখ ৪ হাজার ২৮৯ জন। মারা গেছেন ১ লাখ ২৯ হাজার ১৭০ জন। বিবিসি।