October 20, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা [ফাইল ছবি]

করোনা: দেশে একদিনে শনাক্ত ৩৭৭৫, মৃত্যুর সংখ্যা বেড়ে ১৮৮৮

অনলাইন ডেস্ক :

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৪১ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ৩৮ জন পুরুষ ও ৩ জন মহিলা এবং ১৩ জন ঢাকা বিভাগের ও বাকিরা অন্যান্য বিভাগের। এ নিয়ে ভাইরাসটিতে মোট মৃত্যু হলো ১ হাজার ৮৮৮ জনের। একই সময়ে নতুন করে আরও ৩ হাজার ৭৭৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্ত হলেন ১ লাখ ৪৯ হাজার ২৫৮ জন।

আজ বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

বুলেটিনে জানানো হয়, দেশের মোট ৬৯টি পরীক্ষাগারের তথ্য অনুসারে গত ২৪ ঘণ্টায় মোট ১৬ হাজার ৮৯৮ জনের নমুনা সংগ্রহ করা হয় এবং পূর্বে সংগৃহীত নমুনাসহ ১৭ হাজার ৮৭৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এ নিয়ে মোট ৭ লাখ ৮৪ হাজার ৩৩৫ জনের নমুনা পরীক্ষা করা হলো। এ সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ৩ হাজার ৭৭৫ জন। ফলে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১ লাখ ৪৯ হাজার ২৫৮ জন। সেই সঙ্গে আরও ৪১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মোট মৃত্যু হলো ১ হাজার ৮৮৮ জনের।

এছাড়া ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৪৮৪ জন।সব মিলিয়ে সুস্থ হয়েছেন ৬২ হাজার ১০২ জন।

বরাবরের মতো করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে সবাইকে সাবান দিয়ে হাত ধোয়া, মুখে মাস্ক পরা এবং অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান তিনি।