September 26, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

করোনা ভাইরাসের প্রতীকি ছবি।

করোনার থাবায় বিপর্যস্ত সিলেট

সিলেট জেলায় লাফিয়ে বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ। বিভাগের মোট চার জেলার মধ্যে সবচেয়ে বেশি সংক্রমিত রোগী রয়েছে সিলেট জেলাতে। মঙ্গলবার এই জেলায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ৮৮ জন। এনিয়ে সিলেটে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২ হাজার ৫৪৫ জনে।
বিভাগের অপর তিন জেলা সুনামগঞ্জ, হবিগঞ্জ ও মৌলভীবাজার মিলিয়ে মোট করোনায় আক্রান্ত রোগী দুই হাজার ১৫ জন। সিলেটের দুটি ল্যাবে নতুন করে শনাক্ত ৯৮ জন নিয়ে সিলেট বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল চার হাজার ৫৬০ জনে।
মৃত্যুর দিক দিয়েও সিলেট জেলাতে সর্বোচ্চ মৃত্যু হয়েছে। সিলেট বিভাগে করোনায় মারা গেছেন মোট ৭৬ জন। এরমধ্যে সিলেটেই ৬০ জন। বাকি ১৬ জনের চারজন মৌলভীবাজারে, সুনামগঞ্জে ৬ জন এবং হবিগঞ্জের ছয়জন।
সিলেটের ওসমানী মেডিকেল কলেজের আরটিপিসিআর ল্যাবে মঙ্গলবার ৭২ জনের করোনা শনাক্ত হয়েছে। ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, মঙ্গলবার ২৮২টি নমুনা পরীক্ষা করে ৭২ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়। আক্রান্ত সবাই সিলেট জেলার বাসিন্দা।
তিনি আরও জানান, আক্রান্তদের মধ্যে সিলেট সিটি করপোরেশন ও সদর উপজেলার ৫৫ জন, বিয়ানীবাজার উপজেলার ৮ জন, বিশ্বনাথ উপজেলার ৩ জন, কানাইঘাটের ১ জন, গোয়াইনঘাটের ১ জন, জৈন্তাপুর উপজেলার ১ জন, হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার ১ জন ও মৌলভীবাজারের বড়লেখা উপজেলার ২ জন।
এদিকে মঙ্গলবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি (জিইবি) বিভাগের পিসিআর ল্যাবে মঙ্গলবার ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়।
এ বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক জানান, পরীক্ষায় ২৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সিলেট জেলার ১৬ জন ও সুনামগঞ্জ জেলার ১০ জন রয়েছেন।
সিলেট বিভাগে করোনাভাইরাসে সর্বমোট আক্রান্ত ৪ হাজার ৫৬০জন। এর মধ্যে সিলেটে ২ হাজার ৫৪৫ জন, সুনামগঞ্জে ৯৯২ জন, হবিগঞ্জে ৫৯৩ জন ও মৌলভীবাজারে ৪৩০জন।
সিলেট বিভাগে করোনাভাইরাসকে জয় করে বাড়ি ফিরেছেন এক হাজার ২২৭ জন। এরমধ্যে সিলেট জেলায় ৪০২, সুনামগঞ্জে ৪১১, হবিগঞ্জে ২১৬ এবং মৌলভীবাজারে ১৯৮ জন।