September 27, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

জৈন্তাপুরে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত, ত্রাণ বরাদ্দ

সিলেট জৈন্তাপুর উপজেলায় অবিরাম ভারি ভর্ষণে ও ভারতের উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে উপজেলার জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। উপজেলার সবক’টি ইউনিয়নের নিম্নাঞ্চল প্লাবিত হয়ে হাজার হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন। গত তিনদিন থেকে উপজেলার বন্যার পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে। সারী ও বড়গাং নদীর পানি বিপদ সীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। বেড়েছে বড়গাং, শ্রীপুর, রাংপানি নদীর পানি।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের উপ-সহকারী প্রকৌশলী জসিম উদ্দিন বলেন, জৈন্তাপুর উপজেলায় বন্যা দুর্গত এলাকায় সরকারি ত্রাণ সহায়তা হিসাবে ২২ মেট্রিকটন চালসহ মোট ২৬ মেট্রিকটন চাল এবং শুকনা খাবারের জন্য নগদ ৬৮ হাজার টাকা এবং শিশু খাদ্যের জন্য আরো ২৪ হাজার টাকা বরাদ্ধ দেওয়া হয়েছে। বন্যার উপজেলার গ্রামীণ জনপদের বেশ কয়েকটি রাস্তাঘাট ভাঙ্গন দেখা দিয়েছে।

উপজেলার বন্যা কবলিত বিভিন্ন এলাকায় জৈন্তাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল আহমদ, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জয়নাল আবেদীন ও উপজেলা সহকারী কমিশার (ভূমি)) ফারুক আহমেদ বন্যা দূর্গত এলাকা পরিদর্শন করেন। বন্যা দূর্গত অসহায় পানি বন্ধি জনগনকে ত্রাণ সহায়তার আশ্বাস দেন।