September 26, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

ছবি: সংগৃহীত

অনিয়মের অভিযোগে আরো দুই জনপ্রতিনিধি বরখাস্ত

অনলাইন ডেস্ক :

করোনা ভাইরাস মোকাবেলায় শুরু থেকেই ত্রাণ তৎপরতা রেখে চলেছে সরকার। তবে কিছু অসাধু জনপ্রতিনিধিদের জন্য ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে সরকারের। তাই এমন মহামারির মধ্যেও যারা ত্রাণ ছলচাতুরি করছেন তাদেরকে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে সরকার। এমন অভিযোগে ৯৪ জনকে বহিষ্কার করা হয়েছে। এবার সেই তালিকায় যোগ হলেন আরো দুইজন।

প্রধানমন্ত্রীর নগদ অর্থ সহায়তা কর্মসূচির উপকারভোগীদের তালিকা প্রণয়ন এবং উপকারভোগীদের ভিজিডি কার্ড জালিয়াতির অভিযোগে ২ জন ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যানকে সাময়িকভাবে বরখাস্ত করেছে মন্ত্রণালয়। রবিবার (২৮ জুন) স্থানীয় সরকার বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রদত্ত মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে নগদ অর্থ সহায়তা কর্মসূচির সুবিধাভোগীদের তালিকা প্রণয়নে অনিয়মের জন্য গাইবান্ধা জেলার সাদুল্লাপুর উপজেলার ১১ নম্বর খোর্দ্দকোমরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আরিফুর রহমান চৌধুরীকে বরখাস্ত করা হয়।

সেই সঙ্গে ভিজিডি চাল বিতরণ না করে ভুয়া সই/স্বাক্ষর গ্রহণ, উপকারভোগীদের ভিজিডি কার্ড অসৎ উদ্দেশে নিজের কাছে জমা রাখাসহ বিভিন্ন অভিযোগে পটুয়াখালী জেলার দশমিনা উপজেলার ২ নম্বর আলীপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাদশা ফয়সালকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।