September 23, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

মোগলাবাজারে জমির আইলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১, আহত ২০।। আটক ১১

দক্ষিণ সুরমা প্রতিনিধি:

দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজার থানাধীন মোগলাবাজার ইউনিয়নের নেগাল গ্রামে জমির আইলের বিরোধকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে দফায় দফায় তুমুল সংঘর্ষে একজনের মৃত্যু ও উভয়পক্ষের কমপক্ষের ২০ জন আহত হয়েছেন। এ ঘটনায় পুলিশ ১১জনকে আটক করেছে।

জানা যায়, নেগাল গ্রামে মেহরাব আলী পক্ষ ও একই গ্রামের লুৎফুর রহমানের পক্ষ ২৩ জুন মঙ্গলবার সকাল ৭টার দিকে নেগাল গ্রামের পার্শ্ববর্তী এলাকায় জমির আইলের বিরোধকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ ঘটে। এ সময় উভয়পক্ষ দেশীয় অস্ত্রসস্ত্র ব্যবহার করেন। দীর্ঘসময় সংঘর্ষে উভয়পক্ষের ২০ জন আহত হন।
আহতদেরকে উদ্ধার করে সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হলে গুরুত্বর আহত মেহরাব আলীর পক্ষের তার বড় ভাই চেরাগ আলী (৪৫) দুপুরে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। এ ঘটনায় উভয়পক্ষের আরও ৪/৫ জনের অবস্থা আশংকাজনক রয়েছে। এর মধ্যে লুৎফুর রহমানের পক্ষের মানিক নামের একজনের অবস্থা সংকটাপন্ন।
সংঘর্ষের খবর পেয়ে মোগলাবাজার থানা পুলিশ ও মোগলাবাজার ইউ/পি চেয়ারম্যান ফখরুল ইসলাম সাইস্তা, ইউ/পি সদস্য সমস উদ্দিন ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মহি উদ্দিন আহমদ ঘটনাস্থলে যান। পরিস্থিতি শান্ত রাখতে এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।
এ ব্যাপারে মোগলাবাজার থানার ওসি আখতার হোসেনের সাথে যোগাযোগ করা হলে চেরাগ আলীর মৃত্যুর সংবাদটি নিশ্চিত করেন। এ ঘটনায় উভয়পক্ষের ১১ জনকে আটক করা হয়েছে বলে তিনি জানান।
এ ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। এলাকাবাসী অভিযোগ করেছেন সংঘর্ষের ঘটনা পুলিশকে অবহিত করলে প্রায় ২ ঘন্টা পরে পুলিশ ঘটনাস্থলে যায়। সময়মত পুলিশ ঘটনাস্থলে গেলে সংঘর্ষ থামানো সম্ভব হতো এবং এতো হতাহত হতো না।