September 26, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

ভারতের বিতর্কিত ধর্মপ্রচারক ও যোগগুরু বাবা রামদেব।

বাবা রামদেবের ওষুধে ৭ দিনে সেরে যাচ্ছে করোনা!

অনলাইন ডেস্ক :

করোনা আক্রান্ত রোগীদের সম্পূর্ণ সুস্থ করে তুলতে সক্ষম একটি আয়ুর্বেদিক ওষুধ তৈরির দাবি করেছে ভারতের বিতর্কিত ধর্মপ্রচারক ও যোগগুরু বাবা রামদেবের মালিকানাধীন প্রতিষ্ঠান পতঞ্জলি। মঙ্গলবার করোনা চিকিৎসার জন্য তৈরি আয়ুর্বেদিক ওষুধটির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে এসে রামদেব বলেন, এটি দেহের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় না কিন্তু এটি রোগটি নিরাময় করে ।

রামদেবের মালিকানাধীন প্রতিষ্ঠান পতঞ্জলির পক্ষ থেকে দাবি করা হয়, করোনিল ও স্বসারি নামের আয়ুর্বেদিক ওষুধটির ক্লিনিক্যাল ট্রায়ালে ১০০ ভাগ করোনা রোগী সুস্থ হয়ে উঠেছেন।

ওষুধটির বিষয়ে রামদেব বলেন, পুরো বিশ্ব করোনা ওষুধ অথবা ভ্যাকসিনের জন্য অপেক্ষা করছে । করোনার প্রথম আয়ুর্বেদিক ওষুধ বের করতে পেরে আমরা গর্বিত। আমরা ক্লিনিক্যাল ট্রায়াল থেকে প্রাপ্ত তথ্য-প্রমাণ এবং গবেষণার ওপর ভিত্তি করে এই ওষুধ বানিয়েছে। তিন থেকে সাত দিনের মধ্যে এই ওষুধ ব্যবহার করলে রোগীরা সুস্থ হয়ে উঠবেন।

জানা গেছে, ভারতে আগামী এক সপ্তাহের মধ্যেই পতঞ্জলির দোকানগুলোতে পাওয়া যাবে এই ওষুধ।

ভারতে প্রতিনিয়ত বেড়ে চলছে করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা । ওয়ার্ল্ডওমিটারের দেয়া তথ্য অনুযায়ী, দেশটিতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৪১ হাজার ৯২৪ জন। মারা গেছেন ১৪ হাজার ২৮ জন।