September 23, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

ছবি সংগৃহীত

লাতিন আমেরিকা ও ক্যারিবীয় অঞ্চলে আক্রান্ত ছাড়াল ২০ লাখ

অনলাইন ডেস্ক :
sharethis sharing button

লাতিন আমেরিকা ও ক্যারিবীয় অঞ্চলে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা শনিবার ২০ লাখ ছাড়িয়ে গেছে। এর অর্ধেকেরও বেশি আক্রান্ত ব্রাজিলে। বার্তা সংস্থা এএফপি’র হিসেব থেকে এ তথ্য জানা গেছে।

এ অঞ্চলে ভাইরাসের সংক্রমণ বেড়েই চলেছে। এ পর্যন্ত ভাইরাসটিতে নিশ্চিত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৭ হাজার ৬২১ জনে।

লাতিন আমেরিকার বৃহত্তম দেশ ব্রাজিলে সংক্রমণ ও মৃত্যু দ’টোই বেশি। এ দিক থেকে বিশ্বে যুক্তরাষ্ট্রের পরেই ব্রাজিলের অবস্থান। দেশটিতে এ পর্যন্ত সংক্রমিত হয়েছে ১০ লাখ ৬৭ হাজার ৫৮৯ জন এবং

মারা গেছে ৪৯ হাজার ৯৭৬ জন। এ অঞ্চলে সংক্রমণ ও মৃত্যুর দিক থেকে ব্রাজিলের পরই মেক্সিকোর অবস্থান।

দেশটিতে আক্রান্তের সংখ্যা এক লাখ ৭০ হাজার এবং মৃতের সংখ্যা ২০ হাজার ৩৪৯ জন। মেক্সিকোতে সোমবার মার্কেট, রেস্টুরেস্টসহ অন্যান্য ব্যবসায়িক কর্মকান্ড শুরু করার কথা থাকলেও সংক্রমণ অব্যাহতভাবে ছড়িয়ে পড়ার কারণে কর্তৃপক্ষ তা এক সপ্তাহ পিছিয়ে দিয়েছে।

এদিকে নতুন গণনা পদ্ধতির কারণে চিলিতে শনিবার মৃত্যুর সংখ্যা প্রায় দ্বিগুণ হয়ে গেছে। এ সংখ্যা দাঁড়িয়েছে ৭ হাজার ১৪৪ জনে।

সরকারের নতুন গণনা পদ্ধতি ব্যাখ্যা করতে গিয়ে দেশটির স্বাস্থ্যমন্ত্রী রাফায়েল আরাওস বলেন, এ কারণে মৃত্যুর সংখ্যা তিন হাজার ৬৯ জন বেড়ে গেছে।

এদিকে পেরুতে করোনায় আক্রান্ত হয়েছে আড়াই লাখেরও বেশি লোক। মারা গেছে ৭ হাজার ৮শ ৬১ জন। দেশটিতে গত ২৪ ঘন্টায় ২০১ জন কোভিড- ১৯ এ মারা গেছে।