September 19, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

ক্ষুদ্র ও নৃ-গোষ্ঠির জীবনমান উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তরিক — মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি

দক্ষিণ সুরমা প্রতিনিধি :

সিলেট-৩ আসনের সংসদ সদস্য, শেখ রাসেল শিশু কিশোর পরিষদের কেন্দ্রীয় মহাসচিব মাহমুদ উস সামাদ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র সরকার দেশের অন্যান্য নাগরিকের সুযোগ-সুবিধার মতো ক্ষুদ্র ও নৃ-গোষ্ঠির জীবন মান উন্নয়নে কাজ করে যাচ্ছে। বর্তমান করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতি সামাল দেয়ার পাশাপাশি সমাজের চা বাগান শ্রমিকদের বিভিন্ন সুযোগ-সুবিধার পাশাপাশি তাদের ছেলে-মেয়েদের লেখাপড়ায় আগ্রহ করতে বহুমূখী প্রকল্প চালু করেছেন। ফলে চা বাগান শ্রমিকরা এবং তাদের ছেলে-মেয়ে এ সুযোগ লাভ করছে। তিনি চা বাগান শ্রমিক ও তাদের ছেলে-মেয়েদেরকে বর্তমান করোনা পরিস্থিতি বিস্তার রোধে সরকারি নির্দেশমতো স্বাস্থ্য সুরক্ষা মেনে চলার আহবান জানান।

এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী গতকাল ১৮ জুন, বৃহস্পতিবার, দুপুরে ফেঞ্চুগঞ্জ উপজেলা প্রশাসন আয়োজিত মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের ক্ষুদ্র ও নৃ-গোষ্ঠির জীবনমান উন্নয়নে গৃহীত বিশেষ এলাকার উন্নয়ন সহায়তা শীর্ষক কর্মসূচির আওতায় মনিপুর চা বাগান প্রাথমিক বিদ্যালয় ও অন্যান্য শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি, শিক্ষা উপকরণ, স্বাস্থ্য উপকরণ ও ৩০টি বাইসাইকেল বিতরণকালে প্রধান বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

ফেঞ্চুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রাখী আহমদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম।

পরে উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম এর সভাপতিত্বে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার রাখী আহমদ এর পরিচালনায় সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান জাহিরুল ইসলাম মুরাদ, মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা ইয়াসমিন, সহকারী কমিশনার (ভূমি) মৌসুমী মান্নান, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ কামরুজ্জামান, ফেঞ্চুগঞ্জ থানার ওসি আবুল বাসার মোহাম্মদ বদরুজ্জামান, ঘিলাছড়া ইউপি চেয়ারম্যান হাজী লেইছ চৌধুরী, ফেঞ্চুগঞ্জ ইউপি চেয়ারম্যান কাজী বদরুদ্দোজা, মাইজগাঁও ইউপি চেয়ারম্যান সুফিয়ানুল করিম চৌধুরী, উত্তর কুশিয়ারা ইউপি চেয়ারম্যান আহমেদ জিলু, উত্তর ফেঞ্চুগঞ্জ ইউপি চেয়ারম্যান এমরান উদ্দিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সৈয়দ নুরুল হুদা, শিক্ষা কর্মকর্তা শফিক উদ্দিন, উপজেলা প্রকৌশলী মাহফুজা খানম, সমাজসেবা কর্মকর্তা আবু সাইদ মিয়া, কৃষি কর্মকর্তা আকলিমা বেগম, খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা লাকি রানী দে প্রমুখ।

সমন্বয় সভায় মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি বলেন, বর্তমান করোনা ভাইরাস সংক্রমণ বিস্তার রোধের পাশাপাশি সরকারি উন্নয়ন বাস্তবায়নে সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের স্ব, স্ব অবস্থান থেকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। সরকার এই মহামারীর হাত থেকে দেশের জনগণকে রক্ষা করতে সরকারি বিভিন্ন নির্দেশনা প্রদান করা হয়েছে। এ নির্দেশনা যথাযথ ভাবে পালন করতে সকলকে আন্তরিক হওয়ার আহবান জানান।