September 26, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

ধর্ম প্রতিমন্ত্রী ও মাওলানা জমির উদ্দিনের মৃত্যুতে দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামের শোক

দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামের কেন্দ্রীয় সভাপতি ও সিনিয়র আইনজীবী নাছির উদ্দীন, সিনিয়র সহ সভাপতি ইকবাল হোসেন চৌধুরী সাধারণ সম্পাদক মকসুদ হোসেন এক বিবৃতিতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় ধর্ম প্রতিমন্ত্রী মাওলানা শেহ আবদুল্লাহ এডভোকেট ও সিলেট বন্দর বাজারের কুদরত উল্লাহ জামে মসজিদের ইমাম ও খতিব খ্যাতিমান আলেমে দ্বীন, মাওলানা জমির উদ্দিনের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন।

নেতৃবন্দ শোকবার্তায় বলেন প্রয়াত শেহ আবদুল্লাহ ধর্মমন্ত্রী থাকাকালে ও করোনা ভাইরাস প্রতিরোধে গণসচেতনতায় তার ভূমিকা খুবই প্রশংসানীয়। অন্য দিকে মাওলানা জমির উদ্দিনকে এক বাস্তবমুখী ও স্পষ্টবাদী ইসলামি চিন্তাবিদ বলে অভিহিত করে বলেন, দীর্ঘ তেতাল্লিশ বছর ধরে তিনি এই মসজিদে ইমামতির পাশাপাশি খতিবের দায়িত্ব পালনে উজ্জ্বল ভূমিকা রেখেছেন। তার ভাষণে প্রকৃরিত কোরআনে ও সুন্নাহ কথা ফুটে উঠতো। স্বাধীনতা ও সার্বভৌমত প্রতিষ্ঠায় ও গুরুত্বপূর্ণ জাতীয় দিবস ও বাংলাদেশ রাষ্ট্রের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম ও মৃত্যু দিবস পালনে সচেষ্ট ছিলেন। মোটকথা মাননীয় ধর্মমন্ত্রী শেখ আবদুল্লাহ ও মাওলানা জমির উদ্দিন ছিলেন আহলে কোরআন, আহলে হাদিস, আহলে সুন্নাহ, আহলে মোস্তাহাব ও আহলে নফল এর অধিকারী।

নেতৃবৃন্দ এই দুই শ্রদ্ধা ভাজনদের জন্য সর্বশক্তিমান আল্লাহ তালার নিকট জান্নাত কামনা করে শোকাহত পরিবার পরিজনদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

উল্লেখ, ১৪ জুন রোববার দুপুর ২টায় হাজী কুদরত উল্লাহ জামে মসজিদে মরহুম মাওলানা জমিরুদ্দীনের নামাযে জানাযায় ফোরামের কেন্দ্রীয় সিনিয়র সহ সভাপতি ইকবাল হোসেন চৌধুরী, সাধারণ সম্পাদক মকসুদ হোসেন ও দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ যুব ফোরামের কেন্দ্রীয় সভাপতি ইসমত ইবনে ইসহাক (সানজিদ) সহ অনান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।