September 23, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

কুদরতউল্লাহ মসজিদের ইমাম মাওলানা জমির উদ্দিন আর নেই : জানাযা ও দাফন সম্পন্ন

সিলেটের ঐতিহ্যবাহী কুদরতউল্লাহ জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা জমির উদ্দিন ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি —রাজিউন)। শনিবার রাত ১১টায় তিনি নিজ বসায় শেষ নি:শ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর। তিনি কয়েকদিন থেকে রোগাক্রান্ত ছিলেন, তবে গতকালও তিনি কুদরত উল্লাহ মসজিদে জুম’আর নামাজ আদায় করেন।

মাওলানা জমির উদ্দিন দীর্ঘ ৪২ বছর থেকে কুদরতউল্লা জামে মসজিদে ইমামতি করছেন। তিনি দক্ষিণ সুরমার জালালপুর ইউনিয়নের দক্ষিণ করিমপুর গ্রামের স্থায়ী বাসিন্দা।

মরহুমের নামাজে জানাজা রোববার বেলা ২ টায় তাঁর ৪২ বছরের প্রিয় কর্মস্থল কুদরত উল্লাহ মসজিদে জানাযা অনুষ্ঠিত হয়। জানাযায় বিভিন্ন শ্রেনীপেশার উল্লেখযোগ্যসংখ্যক মানুষ অংশ নেন। মসজিদের তিন তলা ও মাঠ ছাপিয়ে সিটি কপোরেশন মাঠ পযন্ত বিস্তৃত হয় জানাযার সারি। সরকারের কঠোর স্বাস্থ্যবিধি মেনেই মসজিদ কর্তৃপক্ষ সবজন শ্রদ্ধেয় এ আলেমের জানাযার আয়োজন করে। জানাযায় ইমামতি করেন তার ছেলে তালহা মোস্তফা। জানাযা শেষে তাকে নগরীর মানিকপীর রহ. এর কবরস্থানে দাফন করা হয়।

জানাযার আগে মসজিদ কমিটির পক্ষ থেকে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন কমিটির সেক্রেটারী ও দৈনিক জালালাবাদ সম্পাদক মুকতাবিস-উন নুর। এছাড়াও বক্তব্য রাখেন সাবেক এমপি অধ্যক্ষ মাওলানা ফরিদ উদ্দিন চৌধুরী, নেজামে ইসলাম পাটির সভাপতি এডভোকেট মাওলানা আব্দুুর রকিব চৌধুরী, জালালাপুর ইউনিয়নের চেয়ারম্যান মাওলানা সুলাইমান হোসেন, কুদরত উল্লাহ মার্কেটের সেক্রেটারী মাওলানা খলিলুর রহমান এবং কুদরত উল্লাহ মসজিদের বতমান ইমাম ও খতিব শায়খ সাঈদ আল মাদানী। আরো উপস্থিত ছিলেন মসজিদের মোতাওয়াল্লি বদরুল ইসলাম, বিশিষ্ট রাজনীতিবিদ হাফিজ আব্দুল হাই হারুনসহ সিলেটের বিভিন্ন স্তরের গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

শোক প্রকাশ :
মাওলানা জমির উদ্দিনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন কুদরত উল্লাহ মসজিদ কম্লেক্সের মোতয়াল্লি মো. বদরুল ইসলাম ও সেক্রেটারী মুকতাবিস-উন-নূর। এক শোক বার্তায় তাঁরা মরহুমের রুহের মাগফিরাত কামনা করে শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

অপর এক শোকবার্তায় কুদরত উল্লাহর বিশিষ্ট ব্যবসায়ী, আল-ফাত্তাহ কম্পিউটার এর সত্ত্বাধিকারী, সিলেট আমার সিলেট অনলাইন পোটালের সম্পাদক-প্রকাশ অনুরোপ শোক প্রকাশ করেছেন। তিনি মরহুমের রূহের মাগফেরাত কামনা করে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।