October 20, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

সিলেটে যুক্তরাজ্য প্রবাসী সৈয়দা শিল্পী বেগমের অর্থায়নে ত্রাণ বিতরণ

মহামারী কোভিড-১৯ করোনা ভাইরাসের কারণে স্তবিরতা দেখা দিয়েছে। এই ভয়াবহ পরিস্থিতি থেকে উত্তোরণের জন্য সরকারি নির্দেশনায় সারাদেশে সবধরনের কার্যক্রম প্রায় বন্ধ ঘোষণা করা হয়েছে।

স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত। মানুষের জীবনে নেমে এসেছে দুর্বিষহ অসহণীয় চিত্র। প্রতি পরিবারে দেখা দিয়েছে খাদ্যাভাব। এতে সমস্যাগ্রস্থ হয়ে পড়েছেন নিম্ন আয়ের মানুষজন ও মধ্যবিত্ত পরিবার।

প্রবাসে থেকেও নিজের দেশের মানুষের আর্তমানবতার ডাকে করোনাভাইরাস প্রাদুর্ভাবে ক্ষতিগ্রস্ত, কর্মহীন, দুস্থ অসহায় মানুষের পাশে দাঁড়ান যুক্তরাজ্য সান্ডারল্যান্ড প্রবাসী সমাজসেবক সৈয়দা শিল্পী বেগম।

সৈয়দা শিল্পী বেগমের অর্থায়নে সোমবার দুপুর ১২টায় সিলেট হেল্পিং টিমের সহযোগিতায় খাদিমপাড়া ইউনিয়নের কল্লগ্রাম’সহ কয়েকটি এলাকার অর্ধশতাধিক অসহায় ও মধ্যবিত্ত পরিবারের হাতে চাল, ডাল, পিয়াজ, তেল, আলু, সাবান’সহ খাদ্যসামগ্রী পৌঁছে দেন।

যুক্তরাজ্য সান্ডারল্যান্ড প্রবাসী সৈয়দা শিল্পী বেগম এলাকাবাসীকে মহামারী করোনাভাইরাস থেকে ও নিজেকে এবং পরিবারের সদস্যদের বাঁচাতে সরকারি আইন মেনে চলতে সকলের প্রতি অনুরোধ জানান।

খাদ্যসামগ্রী বিতরনের সময় সিলেট হেল্পিং টিমের সভাপতি নিজাম ইউ জায়গীরদার বলেন, আমরা যুক্তরাজ্য সান্ডারল্যান্ড প্রবাসী সমাজসেবক সৈয়দা শিল্পী বেগমের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি, কারণ তিনি যে দেশে অবস্থান করছেন সে দেশ পৃথিবীর সবচেয়ে বেশি করোনায় ক্ষতিগ্রস্ত দেশ। এমন পরিস্থিতিতে তিনি ঘরের মধ্যে বন্দী থেকেও দেশের মানুষের কথা ভুলে যান নি। আমরা আশা করছি সৈয়দা শিল্পী বেগমের মত যেন অন্যান্য প্রবাসী ভাই ও বোনেরা দেশের অসহায় মানুষের পাশে দাড়াঁন।

সিলেট হেল্পিং টিমের সিনিয়র সহ-সভাপতি ফরিদ উদ্দিন জানান, মানুষকে ধারাবাহিকভাবে মানবিক খাদ্য সহায়তা দিয়ে যাচ্ছি। মানুষের পাশে থাকার অঙ্গীকার নিয়েই আমরা সিলেট হেল্পিং টিমের হয়ে কাজ করছি, এই দূর্যোগে অসহায় মানুষ আমাদেরকে তাদের কাছে পাবে সব সময়।