September 26, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

ধর্মীয় প্রতিষ্ঠানের জন্য শেখ হাসিনা’র সরকার আন্তরিক—– মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি

দক্ষিণ সুরমা প্রতিনিধিঃ

দক্ষিণ সুরমা উপজেলায় ৪৮২টি মসজিদে ৫ হাজার টাকা করে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ৩১ মে, রবিবার বিকালে উপজেলা অডিটোরিয়ামে চেক বিতরণ করেন সিলেট-৩ আসনের এম.পি, শেখ রাসেল শিশু কিশোর পরিষদের কেন্দ্রীয় মহাসচিব মাহমুদ উস সামাদ চৌধুরী।

এ সময় তিনি বলেন, দেশে মসজিদ গুলতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র সরকার ১২২ কোটি টাকা অনুদানের অংশ হিসেবে দক্ষিণ সুরমায় ৪৮২টি মসজিদ কমিটির কাছে হস্তান্তর করা হচ্ছে। এছাড়াও আমার নির্বাচনী এলাকার ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ উপজেলার মসজিদ গুলোতে অনুরূপ অনুদান পাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার দেশের বর্তমান করোনা ভাইরাস পরিস্থিতিতে এ ধরণের উদ্যোগ গ্রহণ করেছেন। ফলে দেশের মসজিদগুলো এই অনুদানের সুযোগ পাচ্ছে। এছাড়াও বিভিন্ন কওমি মাদ্রাসায় এতিম শিশুদের জন্য প্রধানমন্ত্রীর উপহার স্বরুপ ১০ হাজার টাকা করে অনুদান প্রদান করা হয়েছে। আওয়ামীলীগ সরকার যতদিন ক্ষমতায় থাকবে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র দক্ষ চিন্তা, চেতনার মাধ্যমে সকল ক্ষেত্রে দেশের জনগণ সুফল ভোগ করতে পারবেন।

বর্তমান করোনা পরিস্থিতি বিস্তার রোধে সরকার বিভিন্ন ভাবে জনগণকে নিয়ম নীতি মেনে চলতে নির্দেশনা জারি করেছে। নির্দেশনা মেনে চললে এরোগের প্রাদুর্ভাব থেকে জনগণকে সুরক্ষা করা সম্ভব। তিনি সমাজের সর্বস্তরের জনসাধারণকে সামাজিক দুরত্ব বজায় রেখে নিজের স্বাস্থ্য সুরক্ষা, পরিবার ও দেশকে করোনা ভাইরাস মুক্ত রেখে দেশকে এগিয়ে নিতে এরোগের প্রাদুর্ভাব থেকে সুরক্ষিত রাখতে সরকারকে সহযোগিতা করার আহবান জানান।

এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী রোববার বিকালে চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যকালে উপরোক্ত কথাগুলো বলেন।

উপজেলা নির্বাহী অফিসার মিন্টু চৌধুরীর সভাপতিত্বে ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বাধন কান্তি সরকার এর পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মোহাম্মদ মাহবুবুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সাইফুল আলম, সাধারণ সম্পাদক শামীম আহমদ, মোগলাবাজার থানার ওসি আখতার হোসেন, মোগলা বাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল ইসলাম সাইস্তা, ইসলামি ফাউন্ডেশনের প্রতিনিধি এমদাদ প্রমুখ।