September 26, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

করোনা ভাইরাসের প্রতীকি ছবি।

সিলেটে জেলায় করোনায় আক্রান্ত প্রায় ৫ শ’, বিভাগে ৯ শতাধিক

সিলেট বিভাগে বাড়তেই আছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। জেলায় বর্তমানে রোগীর সংখ্যা ৪৯২ ও বিভাগে ৯০৫।  দুই-তিন দিনের মধ্যেই সিলেট বিভাগে হাজার ছাড়াতে পারে আক্রান্তের সংখ্যা। পুলিশ, র‌্যাব, জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, সাংবাদিক, স্বাস্থ্যসেবক,  সরকারি কর্মকর্তা থেকে শুরু করে দিনমজুর- সিলেটে কাউকেই বাদ দিচ্ছে না করোনা। আর বিভাগরে অন্য তিন জেলার চাইতে আক্রান্তের সংখ্যা উদ্বেগজনকভাবে সিলেটেই বেশি।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সিলেট-এর দৈনিক প্রতিবেদন অনুযায়ী- আজ শনিবার (৩০ মে) সকাল ৮টা পর্যন্ত  বিভাগে আক্রান্তের সংখ্যা ৯০৫। এর মধ্যে সিলেট জেলায় ৪৯২, সুনামগঞ্জে ১৪৪, হবিগঞ্জে ১৭১ ও মৌলভীবাজার জেলায় ৯৮ জন।

হাসপাতালে ভর্তি আছেন ১০১ করোনা রোগী।  তার মধ্যে সিলেটে ৩৮, সুনামগঞ্জে ২৯, হবিগঞ্জে ৩২ ও মৌলভীবাজারে ২ জন।

এদিকে, সিলেট বিভাগে করোনামুক্ত হয়ে আজ সকাল পর্যন্ত হাসপাতাল থেকে ইতোমধ্যে বাড়ি ফিরেছেন ২১৬ জন।  এর মধ্যে সিলেটে ৫৩, সুনামগঞ্জে ৬১,  হবিগঞ্জে ৮৬ ও মৌলভীবাজারে ১৬ জন।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সিলেট-এর প্রতিবেদন সূত্রে আরও জানা গেছে, গত ১০/৩/২০২০ ইংরেজি তারিখ হতে আজ সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে ১২৪৫০ জনকে এবং কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১০৯৬৪ জনকে।বর্তমানে হোম কোয়ারেন্টিনে অবস্থান করছেন ১৪৮৬ জন। এর মধ্যে সিলেটে ৪৩৩, সুনামগঞ্জে ৫০৩, হবিগঞ্জে ১৯০ ও মৌলভীবাজারে ৩৬০ জন।

এ পর্যন্ত হাসপাতালে কোয়ারেন্টিনরত আছেন বিভাগের ২৩৯ জন। এর মধ্যে সিলেটে ৭৭, সুনামগঞ্জে ২৯, হবিগঞ্জে ১১৯ ও মৌলভীবাজারে ১৪ জন। তারা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে চিকিৎসাধীন।

আজ পর্যন্ত সিলেট বিভাগে করোনা কেড়ে নিয়েছে ১৭ জনের প্রাণ। এর মধ্যে সিলেটে ১৩, হবিগঞ্জে ১ ও মৌলভীবাজারে ৩ জন।