September 26, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধর্মীয় প্রতিষ্ঠানের প্রতি আন্তরিক—মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি

সিলেট ৩ আসনের সংসদ সদস্য, শেখ রাসেল শিশু কিশোর পরিষদের কেন্দ্রীয় মহাসচিব মাহমুদ উস সামাদ চৌধুরী বলেছেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার ধর্মীয় প্রতিষ্ঠানকে আন্তরিক ভাবে খোজ খবর নেন। দেশের অন্যান্য প্রতিষ্ঠানের মতো ধর্মীয় প্রতিষ্ঠানকে গুরুত্ব দিয়ে যাচ্ছেন।

করোনা ভাইরাস প্রাদুর্ভাবে দেশে কর্মহীন লোকদের মধ্যে আর্থিক অনুদান ও ত্রাণ বিতরণের পাশাপাশি দেশে মসজিদ, মাদ্রাসার এতিম শিক্ষার্থীদের আর্থিক অনুদান বিতরণ কার্যক্রমে দেশের প্রতিটি মসজিদে ৫ হাজার টাকা করে ১২২ কোটি টাকা অনুদানের অংশ হিসাবে আমার নির্বাচনী এলাকার দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ উপজেলার মসজিদ সমূহে আর্থিক অনুদান বিতরণ করা হচ্ছে। যে সকল মসজিদ তালিকায় অন্তর্ভুক্ত হয়নি পর্যায়ক্রমে এর আওতাভুক্ত করা হবে।

দীর্ঘ প্রায় আড়াই মাস ধরে করোনা ভাইরাস মহামারী দেখা দেওয়ায় সরকার লোকদের চলাফেরায় নির্দেশনা জারি করেছে। স্বাস্থ্য সুরক্ষার জন্য সামাজিক দুরত্ব বজায় রেখে সরকারি নিয়ম নীতি মেনে চলার জন্য জনসাধারণের প্রতি আহবান জানান।

তিনি আরো বলেন, করোনা ভাইরাস একটি মরণব্যাধি রোগ। এ রোগে বিশ্বের বিভিন্ন দেশে প্রায় সাড়ে তিন লক্ষ লোক মৃত্যুবরণ করেছে। বাংলাদেশের জনগণ যত বেশি সচেতন হবেন ততো বেশি এ মহামারী থেকে সুরক্ষিত থাকবেন। প্রায় আড়াই মাস ধরে আমি আমার এলাকায় অবস্থান করে সামাজিক দুরত্ব বজায় রেখে বিভিন্ন এলাকায় আমার পক্ষ থেকে, প্রধানমন্ত্রীর পক্ষ থেকে, বিভিন্ন সংস্থা ও বিত্তবানদের পক্ষ থেকে স্ব, স্ব এলাকায় গিয়ে খাদ্য সামগ্রী বিতরণ করছি।

আমার মূল লক্ষ আমার নির্বাচনী এলাকার জনসাধারণের যাতে কোন অসুবিধা না হয় তা নিশ্চিত করা। সার্বক্ষণিক সরকারের বিভিন্ন সুযোগ সুবিধা যাতে জনসাধারণ পান সে ব্যাপারে আমি সচেষ্ট রয়েছি। আমার অনুরোধ আপনারা অযথা বাহিরে ঘুরাফেরা না করে নিজের এবং পরিবারের স্বাস্থ্য সুরক্ষায় যত্নশীল হবেন।

এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী ৩০ মে, শনিবার সকালে বালাগঞ্জ উপজেলার দেওয়ানবাজার ইউনিয়ন পরিষদ কার্যালয়ে উপজেলার ২৩০ টি মসজিদে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ৫ হাজার টাকা করে অনুদানের চেক প্রদানকালে প্রধান অতিথির বক্তব্যকালে উপরোক্ত কথাগুলো বলেন।

উপজেলা নির্বাহী অফিসার দেবাংশু সিংহ’র সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোস্তাকুর রহমান মফুর, বালাগঞ্জ থানার ওসি গাজী আতাউর রহমান। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দেওয়ান বাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজমুল হোসেন, উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক নাসির উদ্দীন, আওয়ামীলীগ নেতা আব্দুল কাদির খসরু, ময়নুল ইসলাম সালেহ প্রমুখ।

অনুষ্ঠানে মাহমুদ উস সামাদ চৌধুরী ২৩০ টি মসজিদের মোতাওয়াল্লীদের কাছে চেক হস্তান্তর করেন। পরে তিনি দক্ষিণ সুরমার লালাবাজার এলাকায় করোন ভাইরাস পরিস্থিতির সার্বিক খোঁজ খবর নেন।