September 19, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

সিলেট-৩ আসনের এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী ঈদ শুভেচ্ছা বিনিময়

দক্ষিণ সুরমা প্রতিনিধি:
সিলেট-৩ আসনের এমপি, শেখ রাসেল শিশু-কিশোর পরিষদের মহাসচিব মাহমুদ উস সামাদ চৌধুরী করোনা ভাইরাস প্রাদুর্ভাবে সামাজিক দূরত্ব বজায় রেখে তার নির্বাচনী এলাকার আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা বিভিন্ন পেশার সর্বস্তরের জনসাধারণের সাথে ঈদুল ফিতরের ঈদ শুভেচ্ছা বিনিময় করেন।
ঈদের দিন  ফেঞ্চুগঞ্জের নুরপুর  হস্ত দেলোয়ার হোসেন চৌধুরী জামে  মসজিদে সামাজিক দূরত্ব বজায় রেখে ঈদুল ফিতরের ঈদের জামাত আদায় করেন। নামাজ শেষে তার নিজ বাড়িতে অবস্থান করে বিভিন্ন এলাকা থেকে আগত দলীয় নেতাকর্মী প্রশাসনের কর্মকর্তা- কর্মচারী সহ বিভিন্ন পেশার লোকদের সাথে সামাজিক দূরত্ব মেনে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন।
এ সময় তিনি আগত লোকদের উদ্দেশ্যে বলেন, এক মাস সিয়াম সাধনার পর আমাদের মাঝে এসেছে ঈদুল ফিতর কিন্তু এবারের ঈদ করোনা ভাইরাস থাকায় আমাদের অনেক নিয়ম নীতি মেনে চলতে হচ্ছে। আমরা যত বেশি নিয়ম-নীতি মেনে চলবো এ রোগের  প্রাদুর্ভাব  থেকে মুক্ত থাকতে পারবো। আমরা যত বেশি সরকারি নিয়ম নীতি মেনে চলতে পারবো ততো এ রোগের  আক্রান্ত থেকে বাঁচতে পারব। মনে রাখতে হবে এ রোগ একটি মহামারী রোগ। আমাদের চলাফেরা পরিহার করে ঘরে বসে আল্লাহর কাছে দোয়া করতে হবে। যাতে এ রোগ থেকে আমরা মুক্ত  থাকতে পারি।
বিশ্বের বিভিন্ন দেশ করোনা ভাইরাস ছড়িয়ে পড়ায় প্রায় সাড়ে তিন লক্ষ লোকের প্রাণহানি ঘটেছে। বাংলাদেশেরও প্রায় ৫০০ এর বেশি লোক প্রাণহানি ঘটেছে। অনেকে এখনো আক্রান্ত রয়েছেন।
বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা  দেশের মানুষকে করোনা ভাইরাস মুক্ত রাখতে আন্তরিকভাবে কাজ করে যাচ্ছেন। সরকারের সিদ্ধান্ত অনুযায়ী মাঠ পর্যায়ে প্রশাসনের কর্মকর্তা সেনাবাহিনী, পুলিশ, র‌্যাব জনগণকে সামাজিক দূরত্ব বজায় রাখতে ও ঘরে থাকতে অনুরোধ করছেন। কিন্তু আমরা অনেকেই তোয়াক্কা না করে হাটবাজারে অযথা ঘুরাফিরা করছি । ফলে এ রোগ ছড়িয়ে পড়ছে।
পবিত্র ঈদুল ফিতর এটি একটি গুরুত্বপূর্ণ দিন। অতীতের অনেক উৎসবের মাধ্যমে দিনটি উদযাপন করেছি। কিন্তু এবারের ঈদ ভিন্ন। আমরা বেঁচে থাকলে  ঈদও  উৎসব করতে পারব। আল্লাহ যতদিন আমাদের হায়াত দান করেছেন আমরা ততদিন বিভিন্ন ধর্মীয় উৎসব পালন করতে পারব। নিজে আক্রান্ত হয়ে পরিবারকে আক্রান্ত করে  এভাবে চলাফেরা  করা উচিত হবে না নিজের স্বার্থে, পরিবারের স্বার্থে ,দেশের স্বার্থে ঘরে থেকে ঈদের উৎসব পালনের জন্য সকলের প্রতি আহ্বান জানান।