September 27, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

প্রধানমন্ত্রীর পক্ষে করোনা আক্রান্ত পরিবারকে ঈদ সামগ্রী প্রদান করলেন প্রভাষক সুয়েব

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পক্ষে করোনা আক্রান্ত পরিবার এর মধ্যে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেন ধর্মপাশা উপজেলা আওয়ামীলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক, মদনমোহন কলেজের প্রভাষক মোহাম্মদ সুয়েবুর রহমান সুয়েব। তার বাড়ি সুনামগঞ্জ জেলার ধর্মপাশা উপজেলার কাকিয়াম গ্রামে।

প্রভাষক সুয়েব ধর্মপাশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বাসের বাসিন্দা, ধর্মপাশা স্বর্ণা ডায়াগনোসিসের কর্মী করোনা আক্রান্ত সুফিয়া খাতুনের পরিবারকে ঈদ উপহার সামগ্রী হিসেবে শাড়ী কাপড়, মুরগী, চাল, ডাল, তেল, সেমাই, নুডলস, ময়দা, চিনি, লবণ, পাকা আম, গুড়ো দুধ, পিয়াজ, রসুন, মরিচ, হলুদ, ধনিয়া, মসলা, আলু, নালি শাক ও সাবান ইত্যাদি প্রদান করেন। সুফিয়া খাতুনের স্বামী আরশাদ মিয়া একজন দিনমজুর।

এ সময় উপস্থিত ছিলেন ধর্মপাশা উপজেলার আওয়মীলীগ নেতা মিজানুর রহমান, পি,কে মিটু ব্যবসায়ী আবদুস সালাম রতন, কৃষকলীগ নেতা সালাম উদ্দিন ও সপন মিয়া প্রমুখ।

করোনাভাইরাস জনিত মহামারি শুরুর পর থেকে দুর্বিপাকে পড়া গরীব, অসহায় ও কর্মহীন মানুষের কল্যাণে বেতনের পুরোটাই ব্যয় করে যাচ্ছেন প্রভাষক সুয়েব। বিগত দুই মাস ধরে নিজ এলাকা ও কর্মস্থলের আশাপাশের প্রায় তিন হাজার গরিব ও অসহায় মানুষের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দেন মানবতাবাদী এই শিক্ষক।

অসহায়দের মাঝে খাদ্য ও চিকিৎসা সামগ্রী, মাস্ক, সাবান ইত্যাদি বিতরণ করতে গিয়ে বেতনের পুরোটাই ব্যয় করছেন তিনি। পাশাপাশি স্বেচ্ছাশ্রমে হাওরের গরীব কয়েকজন কৃষকে ধানও কেটে দিয়েছেন তিনি। কৃষকের মাঝে বিতরণ করেছেন নগদ টাকা, কাস্তে, গামছাসহ নানা দরকারি সামগ্রী।

প্রতিবেশীরা জানান, এলাকায় গেলেই শিক্ষক সুয়েব স্থানীয় গরীব, অসহায় ও কর্মহীন মানুষের মাঝে খাদ্য ও চিকিৎসা সামগ্রী বিতরণ করে যাচ্ছেন। ব্যক্তিগত টাকায় কেনা হ্যান্ড স্যানিটাইজার প্রদান করছেন সুনামগঞ্জ সদর হাসপাতালে। এভাবেই মানুষের কল্যাণে গত দু’মাস ধরে প্রভাষক মোহাম্মদ সুয়েবুর রহমান সুয়েব ব্যক্তিগত উদ্যোগে তাঁর কলেজের মাসিক বেতন ও পরিবার থেকে খাদ্য সহায়তা, স্বাস্থ্য সুরক্ষা, নগদ টাকা, ঈদ সামগ্রী, শাড়ী ও অন্যান্য কাপড় বিতরণ করছেন।

সুয়েব এলাকাবাসীদের বলেন, করোনা আক্রান্ত পরিবারকে কেউ অবহেলা করবেন না। তাঁরা আপনার আামার আপনজন। সকলকে এ মহামারিতে সহযোগিতা করার অনুরোধ জানান। তিনি বলেন, ২০১৭ সালের মহামারীর মতো এবারও নামে-বেনামে এমনকি মৃত ব্যাক্তির নামে তালিকা দিয়ে সরকারি ত্রাণ স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের অসৎ কর্মকর্তা লুটে নেওয়ার পায়তারা চালাচ্ছে। প্রকৃত অসহায়দের তালিকা সেনাবাহিনী, শিক্ষক এবং প্রশানের কর্মকর্তার সমন্বয়ে প্রণয়ন ও অসৎ স্থানীয় জনপ্রতিনিধি ও কর্মকর্তাদের আইনের আওতায় এনে ব্যবস্থার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। চালকল মালিকদের সুবিধা দেওয়ার জন্য সরকারিভাবে ধান কেনা হচ্ছেনা। কৃষক কম দামে চাল কল মালিকদের কাছে ধান বিক্রয় করছে। লটারির নাম দিয়ে টালবাহানা করছে। চাল কেনার নামে কৃষক পথে বসে যাচ্ছে। শুধু ধান কিনলে লটারির দরকার হয়না। কৃষি ও খাদ্যের সাথে জড়িত এ ধরনের মিল মালিকদের দালাল, নেতা ও কর্মকর্তাদের বিতারিত করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানান।

মাননীয় প্রধানমন্ত্রীর আস্থাভাজন জননন্দিত নেতা মোয়াজ্জেম হোসেন রতন এমপি মহোদয় এলাকার, রাস্তাঘাট, ব্রিজ কলভার্ট, বিদ্যুৎ, স্কুল, কলেজ মাদরাসার সরকারিকরণ করে হাওরবাসীর উন্নত জীবন যাত্রা এনে দিয়েছেন যা ইতিহাস হয়ে থাকবে। তাঁর নেতৃত্বে আমরা হাওরবাসীর পাশে থেকে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন মাননীয় প্রধানমন্ত্রীর নির্দশনা মেনে অসহায়দের কাজ করে যাচ্ছি। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে ঈদের নামাজ আদায় করা ও নিজ ঘরে অবস্থানের জন্য এবং সমাজের সচ্ছলদের এ মহামারীতে অসহায়দের পাশে দাঁড়ানোর জন্য উদাত্ত আহবান জানান।

মোহাম্মদ সুয়েবুর রহমান সুয়েব সকলকে জানান ঈদের শুভেচ্ছা ঈদ মোবারক।