September 23, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

দক্ষিণ সুরমায় মুক্তিযোদ্ধা পরিবাবের পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণে এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী

সিলেট-৩ আসনের এমপি, শেখ রাসেল শিশু কিশোর পরিষদের কেন্দ্রীয় মহাসচিব মাহমুদ উস সামাদ চৌধুরী বলেছেন, করোনা ভাইরাসে কর্মহীন লোকদের মধ্যে সরকারের পাশাপাশি সমাজের বিত্তবান ও প্রবাসীরা এগিয়ে আসায় কর্মহীন লোকদের অভাব অনটন অনেকটা লাগব হতে সক্ষম হয়েছে। যে কোন দুর্যোগময় মুহুর্তে সরকার যেভাবে মানুষের সাহায্য সহযোগিতা করে যাচ্ছে সেভাবে সমাজের ধনাঢ্য ব্যাক্তিরা তাদের অবস্থান থেকে বিভিন্ন ভাবে সহযোগিতা করে যাচ্ছেন।
বিগত দুই মাসের অধিক সময় ধরে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেওয়ায় বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ঘরবন্দী মানুষের অসুবিধা না হওয়ার জন্য দেশব্যাপী খাদ্য সামগ্রী নগদ অর্থ সহ বিভিন্ন কার্যক্রম অব্যাহত রেখেছেন, এ কার্যক্রম যাতে ব্যাহত না হয় সেজন্য সরকার শক্ত অবস্থানে রয়েছে। আমার নির্বাচনী এলাকা দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ, বালাগঞ্জ, ৩ উপজেলার ২১ টি ইউনিয়নের সরকারি ত্রাণ বিতরণ কার্যক্রমে এলাকায় অবস্থান করে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছি পাশাপাশি অনেক লোক ব্যাক্তিগত উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ করছে।
এসব খাদ্য সামগ্রী বিতরণে আমি উপস্থিত হয়ে জনগণের খোঁজ খবর নিচ্ছি ইনশাআল্লাহ প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যেভাবে এ পরিস্থিতি সামাল দিচ্ছেন আশা করি জনগণের তেমন একটা দুর্ভোগ পোহাতে হবে না।
করোনা ভাইরাস একটি মহামারী এরোগের প্রাদুর্ভাব থেকে বিশ্বের কোন দেশে রক্ষা পায়নি। এ পর্যন্ত বিশ্বের প্রায় ৩ লক্ষের অধিক লোক মৃত্যুবরণ করেছে বাংলাদেশের জনগণ সরকারের নির্দেশনামেনে চললে মৃত্যুর সংখ্যা কমবে তাই সকলকে সরকারি নির্দেশনা মেনে চলার আহবান জানাচ্ছি, মবে রাখতে হবে করোনা ভাইরাস এটা একটি স্থায়ী রোগ হওয়ার সম্ভাবনা রয়েছে এরোগের প্রাদুর্ভাব থেকে রক্ষা পেতে সচেতনতার বিকল্প নেই, পৃথিবীর অনেক ধনী দেশ এরোগের প্রাদুর্ভাব ঠেকাতে পারেনি এটা একটি মহামারী আল্লাহ যেন আমাদের এই থেকে হেফাজত করেন তাই সবাইকে আল্লাহর নির্দেশিত নিয়ম মেনে বেশি, বেশি করে আল্লাহর ইবাদত বন্দেগি করার জন্য সকলের প্রতি আহবান জানান, রমজান মাস একটি পবিত্র মাস এই মাসে বেশি, বেশি করে ইবাদত বন্দেগির পাশাপাশি দান খয়রাত করলে আল্লাহর সন্তুষ্টি লাভ করা সম্ভব।
এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী ১৭ মে, রবিবার দক্ষিণ সুরমা উপজেলার জালালপুর ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধা ইসমাইল আলী স্মৃতি সংসদ ও সবুজ মিয়া ও পরিবারবর্গের অর্থায়নে আলমদিন গ্রামে কর্মহীন লোকদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেন কালে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
এসময় উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামীলীগ নেতা শহিদুর রহমান শাহীন, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড সিলেট জেলা সভাপতি সালাউদ্দিন পারভেজ, সাধারণ সম্পাদক জবরুল হোসেন,জালাল পুর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিলন আহমদ, জিলু আহমদ, কাওসার আহমদ,জালাল আহমদ,বিলাল আহমদ, খবির উদ্দিন এমন, ময়নুল ইসলাম, জাকারিয়া উল হক, দক্ষিণ সুরমা উপজেলা মুক্তিযুদ্ধা সন্তান কমান্ডের সভাপতি সালাউদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক জাবেদ আহমদ,যুগ্ম সাধারণ সম্পাদক শাহাজাদা এমরান প্রমুখ।