September 23, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

দক্ষিণ সুরমা ও গোলাপগঞ্জে গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ

দক্ষিণ সুরমা ও গোলাপগঞ্জ উপজেলার তালিকাভুক্ত ৩০০ করে মোট ৬০০ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর দুঃস্থ সদস্য-সদস্যাদের মাঝে সামাজিক দূরত্ব বজায় রেখে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

১৪ মে বৃহস্পতিবার এ খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

পৃথক পৃথক ভাবে দক্ষিণ সুরমা ও গোলাপগঞ্জ উপজেলার কমপ্লেক্স সংলগ্ন মাঠে ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি পেঁয়াজ, ২ কেজি আলু, ১ লিটার তেল, ১টি সাবান ও ১টি মাস্ক সামগ্রী হিসেবে প্রত্যেক সদস্যের মাঝে বিতরণ করা হয়।

দক্ষিণ সুরমা উপজেলায় খাদ্য বিতরণকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সিলেটের জেলা কমান্ড্যান্ট এনামুল খাঁন।

এ সময় আরো উপস্থিত ছিলেন- দক্ষিণ সুরমা উপজেলা নির্বাহী অফিসার মিন্টু চৌধুরী, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা তানিয়া লাইজু খানম।

অপরদিকে গোলাপগঞ্জ উপজেলায় খাদ্য সামগ্রী বিতরণে উপস্থিত ছিলেন- সার্কেল এডজুড্যান্ট এএসএম এনামুল হক ও উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা মো. আজিজুল ইসলাম।

উভয় উপজেলার উপজেলা প্রশিক্ষক ও প্রশিক্ষকগণ, উপজেলা আনসার কোম্পানি কমান্ডার, ইউনিয়ন আনসার কমান্ডার ও ইউনিয়ন দলনেতা-দলনেত্রীগণ উপস্থিত থেকে ত্রাণ বিতরণ কার্যক্রমে সহযোগিতা করেন।

করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রাদুর্ভাবজনিত কারণে দেশব্যাপী সাধারণ মানুষ কর্মহীন হয়ে পড়ায় তাদের জীবন যাত্রার মান দুর্বিষহ হয়ে পড়ে। দেশের প্রতিটি গ্রামে বসবাসরত স্বেচ্ছাসেবী ভিডিপি সদস্যরাও এর বাইরে নয়। মানবিক দিক বিবেচনা করে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ এনডিসি পিএসসি জি দেশের ১ লক্ষ ৫০ হাজার ভিডিপি সদস্যদের মধ্যে ত্রাণ বিতরণের উদ্যোগ গ্রহণ করেন। তারই অংশ হিসেবে সিলেট রেঞ্জের রেঞ্জ কমান্ডার মো. রফিকুল ইসলামের নির্দেশনা মোতাবেক সিলেটের জেলা কমান্ড্যান্ট এনামুল খাঁনের প্রত্যক্ষ তত্ত্বাবধানে জেলার ১৩টি উপজেলার মোট ৩৯০০ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর দুঃস্থ পরিবারের মধ্যে এ খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম গত ৪ মে শুরু হয়ে আজ বিতরণের মধ্য দিয়ে এর সমাপ্তি ঘটে।

উল্লেখ্য, সিলেট বিভাগের ৪ টি জেলার ৪০টি উপজেলায় রেঞ্জ পরিচালকের  নির্দেশনা মোতাবেক জেলা কমান্ড্যান্টগণের নেতৃত্বে উপজেলা অফিসারগণের সার্বিক সহযোগিতায় প্রতিটি উপজেলায় বাহিনীর ৩০০ দুঃস্থ ভিডিপি সদস্য-সদস্যাদের মাঝে এ খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম চলমান রয়েছে।