September 23, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

দক্ষিণ সুরমায় কোভিড-১৯ মোকাবেলায় সচেতনতামূলক অবহিতকরণ সভায় এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী

দক্ষিণ সুরমা প্রতিনিধি :

 

সিলেট-৩ আসনের সংসদ সদস্য, শেখ রাসেল শিশু কিশোর পরিষদের কেন্দ্রীয় মহাসচিব মাহমুদ উস সামাদ চৌধুরী বলেছেন, এই দুঃসময়ে বিভিন্ন রোগে আক্রান্ত লোকদের সাহায্য সহযোগিতা করলে আল্লাহর সন্তুষ্টি লাভ করা সম্ভব। আপনারা ফার্মাসিষ্ট যারা রয়েছেন আপনারা স্থানীয় গ্রাম, গঞ্জের নানা রোগে আক্রান্ত অসুস্থ মানুষদের যেভাবে সেবা প্রদান করে যাচ্ছেন আপনাদের এই কাজ নিঃসন্দেহে প্রশংসনীয়।

বর্তমান দুর্যোগময় মুহুর্ত কাটিয়ে উঠতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার নানা মূখী পদক্ষেপ বাস্তবায়ন করেছে। করোনা ভাইরাস আর যাতে দেশে না ছড়ায় সে ব্যাপারে সরকার জনগণকে চলাচলে বিভিন্ন নির্দেশনা প্রদান করেছেন। সরকারের এই নির্দেশনা বাস্তবায়নের জন্য জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন, সেনাবাহিনী, র‌্যাব, পুলিশ মাঠে কাজ করছে।

আমি এই এলাকার জনপ্রতিনিধি হিসেবে মানুষের পাশে থাকার যে প্রতিশ্রুতি দিয়েছিলাম তারই ধারাবাহিকতায় বিগত ২ মাস সময় ধরে এলাকায় অবস্থান করে জনসেবায় নিজেকে নিয়োজিত রেখেছি। সরকার এই মহামারীর হাত থেকে দেশ ও জাতিকে নিরাপদ রাখতে পরামর্শ ও বিভিন্ন ভাবে সাহায্য সহযোগিতা দিয়ে করোনা ভাইরাস ঠেকাতে নিরলস ভাবে কাজ করছে। সরকারের এই পদক্ষেপ বাস্তবায়ন করতে সকল নাগরিককে সহযোগিতা করতে হবে। মনে রাখতে হবে করোনা ভাইরাস একটি মহামারী রোগ এরোগ নির্মূল করা কোন দেশের পক্ষেই সম্ভব হচ্ছেনা।

ধারনা করা হচ্ছে করোনা ভাইরাস, টাইফয়েড, ক্যান্সার, নিউমোনিয়া রোগের মতো স্থায়ী হতে পারে। তাই আমাদের সকলের উচিৎ নিয়ম নীতি মেনে সরকার যে নির্দেশনা প্রদান করেন মেনে চলা। তিনি চিকিৎসকদেরকে জীবনের ঝুঁকি নিয়ে করোনা প্রাদুর্ভাব ঠেকাতে যেভাবে কাজ করে যাচ্ছেন সে জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।

এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী ১৩ মে, বুধবার দক্ষিণ সুরমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃক আয়োজিত করোনা ভাইরাস (Covid-19) সচেতনতা কার্যক্রম উপলক্ষে অবহিতকরণ, ফার্মাসিস্ট ও Rural Practitioner সাথে মতবিনিময় ও দিকনির্দেশনা প্রদান সভায় উপরোক্ত কথাগুলো বলেন।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দক্ষিণ সুরমা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহবুবুল আলম, মোগলাবাজার থানার ওসি আখতার হোসেন, ডাঃ মিফতাহুল হোসেন সুইট, স্বাস্থ্য পরিদর্শক শায়খুল ইসলাম, আতিকুল রহমান, মোগলা বাজার সেবা ফার্মেসির স্বত্তাধীকারী পল্লী চিকিৎসক সুরঞ্জিত দাস, লুনা রুনা ফার্মেসির স্বত্তাধীকারী পল্লী চিকিৎসক জামিলুর রহমান আসলাম সহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক, নার্স ও বিভিন্ন ফার্মেসির স্বত্তাধিকারীবৃন্দ।