September 27, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

করোনা ভাইরাসের প্রতীকি ছবি

করোনা : সিলেটে আক্রান্তের সংখ্যা ৩ শ’ ছাড়িয়েছে, মৃত্যু ৬

সিলেট বিভাগে তিন শ’ ছাড়িয়েছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। আজ মঙ্গলবার (১২ মে) সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩০১ জনে। এর মধ্যে হাসপাতালে ভর্তি আছেন ১২০ জন।

এদিকে, সিলেট বিভাগে করোনা কেড়ে নিয়েছে ৬ জনের প্রাণ।  এর মধ্যে সিলেটে ৩, হবিগঞ্জে ১ ও মৌলভীবাজারে ২ জন।  তবে সুনামগঞ্জে এ পর্যন্ত করোনায় কোনো মৃত্যু নেই।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সিলেট-এর কোভিট-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন সূত্রে জানা গেছে, সিলেট বিভাগে গত ১০/৩/২০২০ ইংরেজি তারিখ হতে আজ মঙ্গলবার (১০ মে) সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে মোট ৩০১জন করোনায় আক্রান্ত হয়েছেন।  এর মধ্যে সিলেট জেলায় ৮৮, সুনামগঞ্জে ৬৩, হবিগঞ্জে ১০২ ও মৌলভীবাজার জেলায় ৪৮ জন। এর মধ্যে হাসপাতালে ভর্তি আছেন ১২০ জন। তার মধ্যে সিলেটে ২৯, সুনামগঞ্জে ৩২, হবিগঞ্জে ৫৮ ও মৌলভীবাজারে ১জন।

এদিকে, সিলেট বিভাগে করোনাকে জয় করে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ৩৫ জন।  এর মধ্যে সিলেটে ১১, সুনামগঞ্জে ১৩ ও হবিগঞ্জে ১১ জন। তবে মৌলভীবাজারে এখনও কেউ সুস্থ হননি।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সিলেট-এর প্রতিবেদন সূত্রে আরও জানা গেছে, গত ১০/৩/২০২০ ইংরেজি তারিখ হতে আজ সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে ১০৫৯১ জনকে এবং কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ৯০৭০ জনকে। বর্তমানে হোম কোয়ারেন্টিনে অবস্থান করছেন ১৫২১ জন। এর মধ্যে সিলেটে ৩০৬, সুনামগঞ্জে ৬২৯, হবিগঞ্জে ২২১ ও মৌলভীবাজারে ৩৬৫ জন।

অপরদিকে, এ পর্যন্ত হাসপাতালে কোয়ারেন্টিনরত আছেন বিভাগের ২৩২ জন। এর মধ্যে সিলেটে ৭৬, সুনামগঞ্জে ২৫, হবিগঞ্জে ১১৯ ও মৌলভীবাজারে ১২ জন। তারা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে চিকিৎসাধিন।