September 23, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

জকিগঞ্জ ও বিয়ানীবাজারে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর খাদ্য সামগ্রী বিতরণ

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী সিলেট জেলার উদ্যোগে জকিগঞ্জ ও বিয়ানীবাজার উপজেলার তালিকাভুক্ত ৩০০ করে মোট ৬০০ দুঃস্থ ভিডিপি সদস্য-সদস্যাদের মধ্যে ১০মে রবিবার ত্রাণ হিসেব ত্রাণ বিতরণ কর হয়।

সামাজিক দূরত্ব বজায় রেখে বিয়ানীবাজার পৌরসভার ওসমানী স্টেডিয়ামে ও জকিগঞ্জ উপজেলার আভি অফিস সংলগ্ন খোলা মাঠে পৃথক পৃথক ভাবে ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি পেঁয়াজ, ২ কেজি আলু, ১ লিটার তেল, ১ টি সাবান ও ১ টি মাস্ক ত্রাণ সামগ্রী হিসেবে প্রত্যেক সদস্যের মাঝে বিতরণ করা হয়।

এ সময় বিয়ানীবাজার উপজেলায় খাদ্য সামগ্রী বিতরণে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম পল্লব, পৌর মেয়র মোঃ আব্দুস শুকুর, ভাইস চেয়ারম্যান জামাল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান রোকসানা বেগম রিমা, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা জনাব শরীফ উদ্দিন, সদর ইউএভিডিও স্বরূপ বিশ্বাস।

অপরদিকে জকিগঞ্জ উপজেলায় ত্রাণ সামগ্রী বিতরণে ছিলেন সহকারী জেলা কমান্ড্যান্ট প্রদীপ চন্দ্র দত্ত, ইউএভিডিও বিধান চন্দ্র কর সহ উপজেলা প্রশিক্ষক ও প্রশিক্ষিকাগণ। উপজেলা কমান্ডার ও ইউনিয়ন দলনেতা-দলনেত্রীগণ উপস্থিত থেকে ত্রাণ বিতরণ কার্যক্রমে সহযোগিতা করেন।

করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রাদুর্ভাবজনিত কারণে দেশব্যাপী সাধারণ মানুষ কর্মহীন হয়ে পড়ায় তাদের জীবন যাত্রার মান দুর্বিষহ হয়ে পড়ে। দেশের প্রতিটি গ্রামে বসবাসরত স্বেচ্ছাসেবী ভিডিপি সদস্যরাও এর বাইরে নয়। মানবিক দিক বিবেচনা করে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক জনাব কাজী শরীফ কায়কোবাদ এনডিসি পিএসসি জি দেশের ১ লক্ষ ৫০ হাজার ভিডিপি সদস্যদের মধ্যে ত্রাণ বিতরণের উদ্যোগ গ্রহণ করেন। তারই অংশ হিসেবে সিলেট রেঞ্জের রেঞ্জ কমান্ডার জনাব মোঃ রফিকুল ইসলামের নির্দেশনা মোতাবেক সিলেটের জেলা কমান্ড্যান্ট জনাব এনামুল খাঁনের প্রত্যক্ষ তত্ত্বাবধানে জেলার ১৩ টি উপজেলার মোট ৩৯০০ দুঃস্থ ভিডিপি পরিবারের মধ্যে গত ৪ মে থেকে ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।