September 27, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

সিনিয়র সাংবাদিক কাজলের প্রতি নিষ্ঠুর আচরণে বিবেকবানরা হতবাক—– দুর্নীতি মুক্তকরন বাংলাদেশ ফোরাম

দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামের কেন্দ্রীয় সভাপতি ও সিনিয়র আইনজীবী নাসির উদ্দিন ও সাধারণ সম্পাদক মকসুদ হোসেন এক বিবৃতিতে সিনিয়র ফটো সাংবাদিক, দৈনিক পক্ষকালের সম্পাদক শফিকুল ইসলাম কাজলের প্রতি নিষ্ঠুর আচরণে গভীর উদ্বেগ উৎকন্ঠা ও তীব্র নিন্দা প্রকাশ করে বলেন, বেশ কিছু দিন তিনি গুম ছিলেন। এ নিয়ে সাংবাদিক অঙ্গনে তীব্র প্রতিক্রিয়া দেখা যায়। রাষ্ট্রের চতুর্থ নম্বর সেক্টর হচ্ছে গণমাধ্যম ও সাংবাদিকদের নিরাপত্তা।

সংবাদপত্রের স্বাধীনতার নামে সিনিয়র সাংবাদিক শফিকুল ইসলাম এর হাতে হাত কড়া পড়িয়ে কারাগারে প্ররণের সংবাদ দেখে জাতি খুবই মর্মাহত। অথচ একুশে টিভিতে নারী সাংবাদিকদের অত্যাচারে দায়ে অভিযুক্ত বুলবুল গংরা থাকেন জামাই আদরে। এর মজেযা দেশবাসি বুঝে।

নেতৃবৃন্দ অবিলম্বে শফিকুল ইসলাম উপর হামলা, মামলা তুলে নিয়ে তার আশু মুক্তির দাবি করে বলেন, সিনিয়র সাংবাদিক কাজল এর প্রতি এই নিষ্ঠুর আচরণে বিবেকবানরা হতবাক।

অপর এক বিবৃতিতে এই প্রাণঘাতি কোভিড-১৯ আঘাতে বিশ্বের ন্যায় বাংলাদেশ আজ আক্রান্ত। লক-ডউন এর ফলে এক মহামুছিবত চলছে। এই মুছিবতে কিছু হৃদয়বান ব্যক্তি ও বাসা-বাড়ি মালিকদের মানবিকতার প্রতি ভূয়সী প্রসংশা করে তাদের প্রতি প্রাণঢালা অভিনন্দন জানিয়ে বলেন, অনেক আয়ের উৎস থাকা সত্ত্বেও এক শ্রেণির বাসাবাড়ি মালিকরা এই মহাদুর্যোগে ভাড়াটিয়াদের প্রতি মানবিক আচরণ দেখাতে ব্যর্থ হয়েছেন সেই সব বাসা ও দোকান মালিকদের খোঁজ-খবর নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য জোর দাবি জানান নেতৃবৃন্দ।