September 23, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

চা শ্রমিকদের মধ্যে ইমতিয়াজ কামরান তালুকদারের উপহার খাদ্য সামগ্রী বিতরণ

মানব সেবাই পরম ধর্ম, পৃথিবীর প্রতিটি ধর্মেই মানব সেবার কথা বলা আছে। অনেকের মতে মানব সেবার মাঝেই সৃষ্টিকর্তার আনুকূল্য পাওয়া যায়। যার মধ্যে অন্যতম হচ্ছে সমাজসেবা করা। করোনা সংকট মোকাবেলায় সিলেট নগরীর অসহায় মধ্যবিত্ত ও নিম্নবিত্ত, হতদরিদ্র ও প্রতিবন্ধী মানুষের পাশে দাঁড়িয়েছেন তরুণ উদ্যোক্তা ও নাট্যকার এবং অভিনেতা, সিলেট ফ্রিডম ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও প্রধান পৃষ্ঠপোষক দানবীর ইমতিয়াজ কামরান তালুকদার।
আতঙ্ক না ছড়িয়ে, সচেতন হন সচেতনতাই আমাদের রক্ষা করতে পারে এই করোনা ভাইরাস থেকে। তিনি বলেন, সমাজের অসহায় ও দরিদ্র চা-শ্রমিকরা সমাজের অত্যন্ত অবহেলিত মানুষ। তাদেরকে কেউ সময় মতো দেখে না। সমাজে অনেক অসহায় ও দরিদ্রদের বিভিন্ন প্রয়োজনীয় জিনিসপত্র দিয়ে সাহায্য করা হচ্ছে, কিন্তু লাক্কাতুরা চা শ্রমিকদের পাশে এখনো কেউ দাঁড়ায়নি। দিনের পর দিন ঘরে থাকতে হওয়ায় সীমাহীন দুর্ভোগে পড়েছেন এখানকার চা শ্রমিকেরা। যেসব শ্রমিকের বাসস্থান গাড়ি যাওয়ার রাস্তা থেকে অনেক দূরে। সেখানে ত্রাণের বস্তা কাঁধে বহন করে দুর্গত মানুষদের নিকট খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছি। চা শ্রমিকসহ বিভিন্ন নিম্ন আয়ের মানুষের পাশে দাঁড়িয়েছেন তিনি।
এছাড়াও এর আগে তিনি সিলেট নগরীর বিভিন্ন পয়েন্টে সমাজের সুবিধাবঞ্চিত মানুষের পাশে বিনামূল্যে মাস্ক-স্যানিটাইজার ও সাবান, খাদ্য সামগ্রী বিতরণ, নগদ অর্থ প্রদান, নিজ হাতে রান্না করে খাবার বিতরণ, সিলেটের সংস্কৃতি কমীদের পাশে দাঁড়িয়েছেন, লিফলেট বিতরণ, রমজানে উপহার সামগ্রী বিতরণ সহ নানা সমাজসেবা মূলক কার্যকম করেছেন। রমজানের শেষ দিকে তিনি অসহায় মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ, পথশিশুদের জন্য ঈদে নতুন কাপড় বিতরণ, অসহায় চা শ্রমিকদের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ সহ নানা সমাজসেবামূলক কার্যক্রম বাস্তবায়ন করবেন।
তিনি ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ সিলেট এম সি কলেজে থেকে পলিটিক্যাল সায়েন্সে পোস্ট গ্রাজুয়েশন সূ-সম্পূণ করেছেন। এছাড়াও তিনি মঞ্চ অভিনয় আর টিভি নাটক সঙ্গে জড়িয়ে আছেন। পাশাপাশি তিনি তরুণ উদ্যোক্তা ও ব্যবসায়ী। তার ব্যক্তিগত উদ্যোগে প্রতিদিন নগরীর বিভিন্ন প্রান্তের দরিদ্র জনগণ পাচ্ছেন খাদ্য ও ত্রাণ সামগ্রী। তিনি একটি টিম গঠন করেন, কামরান তালুকদার টিম বিনামূল্যে খাদ্য সামগ্রী ঘরে পৌঁছে দেয়। নগরীর বিভিন্ন এলাকায় হতদরিদ্র জনগোষ্ঠীর মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করছেন। এ পর্যন্ত প্রায় ৮৯০ পরিবারের মাঝে খাদ্য ও ত্রাণ সামগ্রী বিতরণ করেন। বিশ্ব এক মহাসংকটময় মুহূর্ত পার করছে। করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।
এসময় উপস্থিত ছিলেন দেশ থিয়েটার এর প্রতিষ্ঠিতা সভাপতি ও অভিনেতা মোঃ কামাল আহমেদ দূর্জয়, এফ.কে ফয়ছল, সুৃমন, শফিক, রকিব আলী, বাবুল মিয়া প্রমুখ।