September 17, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

করোনা ভাইরাসের প্রতীকি ছবি।

দেশে করোনা থেকে সুস্থতার নতুন রেকর্ড

অনলাইন ডেস্ক :

বাংলাদেশে প্রতিদিনই করোনায় আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। তবে আশার কথা হলো কয়েক দিন ধরে মরণঘাতি এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর হার কিছুটা কমেছে। অন্যদিকে এই ভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ হওয়ার সংখ্যাটাও বেড়েছে।

বাংলাদেশে করোনা ভাইরাস আক্রান্ত ব্যক্তিদের মধ্যে মোট ১০৬৩ জন সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

রবিবার ( ৩ মে) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন বুলেটিনে এ তথ্য জানান তিনি। অনলাইন বুলেটিনে বলা হয়, করোনা ভাইরাস থেকে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১০৬৩ জন। এরমধ্যে ঢাকা সিটির বিভিন্ন হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৬২৪ জন এবং বিভাগীয় পর্যায় থেকে ছাড়া পেয়েছেন ৪৩৯ জন।

বুলেটিনে বলা হয়, ঢাকা মেট্রোপলিটন এলাকার হাসপাতাল বাদে ঢাকা বিভাগের বিভিন্ন হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ২৭২ জন, চট্টগ্রাম বিভাগ থেকে ৭২ জন, রাজশাহী বিভাগ থেকে ২ জন, খুলনা থেকে ৬ জন, বরিশাল থেকে ২৯ জন, সিলেট থেকে ২ জন, ময়মনসিংহ থেকে ৩১ জন এবং রংপুর থেকে ২৫ জন।

বুলেটিনে আরো বলা হয়, কুয়েত মৈত্রী হাসপাতাল থেকে এ পর্যন্ত ছাড়া পেয়েছেন ২৯৮ জন, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল থেকে ২১৩ জন, ইনফেকশাশ ডিজিজ হাসপাতাল থেকে ৮ জন, ঢাকা মহানগর হাসপাতাল থেকে ৩৮ জন, রিজেন্ট হাসপাতাল থেকে ১৫ জন, সাজেদা ফাউন্ডেশন হাসপাতাল থেকে ২২ জন, রাজারবাগ পুলিশ হাসপাতাল থেকে ২৬ জন, মিরপুর লালকুঠি হাসপাতাল থেকে ৪ জন।

অনলাইন বুলেটিনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৫,৩৬৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ৬৬৫ জন করোনা ভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৯,৪৫৫। এছাড়া একই সময়ে আরও ২ জন প্রাণ হারিয়েছেন। এ নিয়ে মোট প্রাণ হারালেন ১৭৭ জন।

দেশে নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর ১৮ মার্চ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।