October 20, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

সিলেটের জন্য আবারো ৬৫০ মেট্রিক টন চাউল ও ৪৩ লাখ টাকা বরাদ্ধ

আবারো সিলেট অঞ্চলের মানুষের জন্য খাদ্য ও আর্থিক সহায়তা বরাদ্ধ করলো সরকার। নতুন বরাদ্ধে চাউল ও নগদ অর্থ রয়েছে। এতে সিলেট বিভাগের জন্য দেওয়া হয়েছে ৬৫০ মেট্রিক টন চাউল ও ৪৩ লাখ টাকা।

১ মে শুক্রবার সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধিনস্থ দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের বরাদ্ধপত্র থেকে এমন তথ্য জানা গেছে। অধিদফতরের পরিচালক (ত্রাণ) মো. ইফতেখারুল ইসলাম বরাদ্ধপত্রে স্বাক্ষর করেছেন।

এর আগে গেলো মার্চ মাসের শেষ থেকে এখনও পর্যন্ত সিলেট বিভাগে ৬ হাজার ৪৪৬ মেট্রিক টন চাল অসহায়, কর্মহীন মানুষদের মধ্যে বিতরণের জন্য বরাদ্দ দেওয়া হয়েছে। এই সময়ে নগদ বিতরণের জন্য বিভাগের চার জেলায় বরাদ্দ দেওয়া হয়েছে ৪২ লাখ টাকা। এছাড়া শিশু খাদ্য ক্রয় করে বিতরণের জন্য আরো ৫৫ লাখ লাখ টাকা বরাদ্দ দেয় মন্ত্রণালয়।

নতুন বরাদ্ধ অনুসারে সিলেট বিভাগের চার জেলায় অসহায়, কর্মহীন মানুষদের মধ্যে বিতরণের জন্য ৬৫০ মেট্রিক টন চাল বরাদ্দ দেওয়া হয়েছে। আর ৪৩ লাখ টাকার মধ্যে নগদ বিতরণের জন্য ৩২ লাখ টাকা ও শিশু খাদ্য ক্রয় করে বিতরণের জন্য ১১ লাখ টাকা বরাদ্দ দিয়েছে মন্ত্রণালয়। নতুন করে সিলেটের জন্য ২৫০ মেট্রিক টন চাল বরাদ্দ দেওয়া হয়েছে। এর মধ্যে ৭০ মেট্রিক টন চাল সিটি করপোরেশনের জন্য বরাদ্দ হয়েছে।

সুনামগঞ্জ জেলার জন্য ১৫০ মেট্রিক টন চাল, মৌলভীবাজারে ১০০ মেট্রিক টন এবং হবিগঞ্জ জেলায় ১৫০ মেট্রিক টন চাল বরাদ্দ দিয়েছে মন্ত্রণালয়।

এদিকে, নগর বিতরণের জন্য সিলেট জেলায় ৭ লাখ ২০ হাজার টাকা ও সিলেট সিটি করপোরেশনের জন্য ২ লাখ ৮০ হাজার টাকা বরাদ্দ হয়েছে। এছাড়া সুনামগঞ্জ জেলায় ৮ লাখ টাকা, মৌলভীবাজার জেলায় ৬ লাখ টাকা ও হবিগঞ্জ জেলায় ৮ লাখ টাকা বরাদ্দ দিয়েছে দুর্যোগ ব্যবস্থা ও ত্রাণ মন্ত্রণালয়। সিলেট জেলায় শিশু খাদ্য ক্রয় করে বিতরণের জন্য বরাদ্দ দেওয়া হয়েছে ৩ লাখ টাকা।

সুনামগঞ্জে ৩ লাখ টাকা, মৌলভীবাজারে ২ লাখ টাকা ও হবিগঞ্জে ৩ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।