September 23, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

৩ মাসের গ্যাস, বিদ্যুতের বিল অবিলম্বে মওকুফ করার জোর দাবী

গ্যাস, বিদ্যুৎ গ্রাহক কল্যাণ পরিষদ কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম আহবায়ক নাসির উদ্দীন এডভোকেট, যুগ্ম আহবায়ক ইকবাল হোসেন চৌধুরী ও সদস্য সচিব মকসুদ হোসেন বলেন “কোভিড-19 এর আঘাতে নির্দোষ ও অসংগঠিত সরলপ্রাণ গ্যাস, বিদ্যুৎ এর গরীব গ্রাহকরা আজ বড়ই অসহায়। সরকার মহোদয় এই মহাকঠিন সময়ে বিভিন্ন পেশায় নিয়োজিতদের দু্র্ভোগ লাঘবে অনেক পদক্ষেপ নিয়েছেন। দেশবাসী আশা রাখে এই গরীব গ্রাহকদের বিল মওকুফের ঘোষণা শীঘ্রই আসবে। প্রবাদ আছে “কান্দে পুতে, দুধ পায়।”
তাই এখন জনগণের এই নায্য দাবী পেশ করার অন্যতম মাধ্যম হচ্ছে সোশ্যাল মিডিয়া। এই সোশ্যাল মিডিয়ায় ৩ মাসের গ্যাস ও বিদ্যুৎ বিল মওকুফ করার দাবী জোরালো করতে হবে।
যেসব দল, ব্যাক্তি ও আমলাগণ ক্ষমতাসীন হওয়ার সুবাধে জাতীয় সম্পদের নির্বিচারে লুণ্ঠন করেছেন ও গ্যাস বিদ্যুৎ খাতে দু্র্নীতি অনিয়মের মাধ্যমে হাজার হাজার কোটি টাকা লুটপাট ও আত্নসাতকারীদের সনাক্ত ও বিচার এবং তাদের সম্পত্তি বাজেয়াপ্ত করে জ্বালানি খাতে ভর্তুকি দিতে হবে এই দাবী আজ দেশের অন্যতম এক গণদাবী। অপরদিকে বিদ্যুৎ বিভাগের যেসব কর্মকর্তা ও কর্মচারী এই আপদকালীন সময়ে নিষ্ঠার সাথে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করে যাচ্ছেন দেশবাসীর পক্ষ থেকে তাদের প্রতি রইলো সংগ্রামী অভিনন্দন।
সরকার তাদেরকে অবশ্যই মুল্যায়ন করবেন বলে অত্র সংগঠন মনে করে এবং উল্ল্যেখ করে নেতৃবৃন্দ আরো বলেন গ্যাস, বিদ্যুৎ গ্রাহকদের শ্রেণীবিন্যাস করে সল্প আয়ের গ্রাহকদের এপ্রিল থেকে জুন এই তিন মাসের বিল মওকুফের ঘোষনা দেশবাসী শীঘ্রই শুনতে চায়। সরকার মহোদয় এই গণদাবী বাস্তবায়ন করলে লক্ষ লক্ষ গ্যাস,বিদ্যুৎ গ্রাহকরা কৃতজ্ঞ থাকবে।
পাশাপাশি ঝড়,বৃষ্টির কারনে বিদ্যুৎ সরবরাহ বন্ধ ও লোডশেডিং সমস্যা দ্রুততম সময়ে নিরসন করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোর দাবী জানান।